Manikganj

সাটুরিয়ায় পাওন টাকা চাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

মানিকগঞ্জ সংবাদদাতা : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ গ্রামে রড় দিয়ে পিটিয়ে সুশাšত চন্দ্র সরকার (২৩) নামে একজনকে হত্যা করা হয়েছে। পাওয়া টাকা চাওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি।এ সময় নিহতের মামা মন্টু চন্দ্র সরকারও (৩৫) আহত হয়েছেন। তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।প্রতিবেশী কমল চন্দ্র সরকার (৩৫), বিমল চন্দ্র সরকার (৩০), শ্যামল চন্দ্র সরকার (২৫) ও তাদের বাবা পরেশ চন্দ্র সরকার (৬০) এবং কমলের ছেলে সাগর চন্দ্র সরকার (১৬) লোহার রড ও লাঠিসোটা নিয়ে এই হামলা করেন বলে নিহতের স্বজনরা জানিয়েছেন।সুশাšত ওই গ্রামের মৃত কৃষ্ণপদ সরকারের ছেলে।

চিকিৎসাধীন অবস্থায় মন্টু চন্দ্র সরকার সাংবাদিকদের জানান, কিছু দিন আগে তার (মন্টুর) কাছ থেকে দুই হাজার টাকা ধার নেন কমল। কয়েক দিন আগে সাতশ’ টাকা ফেরতও দেন তিনি।বৃহস্পতিবার রাত আটটার দিকে হরগজ চরপাড়া ওমর আলীর চায়ের দোকানে তার (মন্টুর) কাছে ওই সাতশ’ টাকা আবার চান কমল। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে কিলঘুষি দেন কমল।এ সময় স্থানীয়রা তাদের শান্ত করে সেখানে সড়িয়ে দেন। এর পরপরই কমল, বিমল, শ্যামল, পরেশ ও সাগর লোহার রড় এবং লাঠিসোঠা নিয়ে মন্টুর বাড়ি হামলা করেন। মন্টু ও তার মা তাপসী সরকারকেও মারপিট করেন হামলাকারীরা।এ সময় মন্টুর ভাগিনা সুশান্ত এসে বাধা দিলে হামলাকারীরা তাকেও মারপিট করেন। হামলাকারীরা মাথায় সজোরে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন সুশান্ত। এ সময় স্থানীয়রা এসে সুশান্ত ও মন্টুকে গুরুতর অবস্থায় মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে।কর্তব্যরত চিকিৎসক সুশান্তকে মৃত ঘোষণা করেন বলেও জানান মন্টু।
সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গেই লাশের ময়নাতদšত করা হবে।