শিরোনাম

মুস্তফা কামালকে গোবরে পদ্মফুল বললেন লতিফ সিদ্দিকী

lotif siddikiবিডি রিপোর্ট 24 ডটকম : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের প্রচলিত নাম লোটাস কামালের ব্যাখ্যা করতে গিয়ে ডাক ও টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তাকে ‘গোবরে পদ্মফুল’ বলে উল্লেখ করেছেন। এতে সংসদ সদস্যদের বিব্রত হতে দেখা গেছে।

লতিফ সিদ্দিকী বলেন, আমাদের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আরেকটি নাম লোটাস কামাল নিয়ে অনেকের মনে জিজ্ঞাসা আছে, কেন তার নামটা লোটাস কামাল হলো? এর একটা ব্যাখ্যা আমার কাছে আছে। আমার কাছে মনে হয়েছে, ছাত্রজীবনে মুস্তফা কামালের জ্ঞান আহরণের ক্ষমতা ও বিচজ্ঞনতা দেখে শিক্ষকরা তাকে ‘লোটাস বা গোবরে পদ্মফুল’ বলতেন।

আজ মঙ্গলবার সংসদে আ হ ম মুস্তফা কামাল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে ধন্যবাদ জানাতে গিয়ে পয়েন্ট অর্ডারে অর্ডারে দাঁড়িয়ে অনির্ধারিত আলোচনায় তিনি এ অভিনন্দন জানান।

২৬ জুন অস্ট্রেলিয়ার মেলবোর্নে আইসিসির বার্ষিক সভায় মুস্তফা কামালকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

লতিফ সিদ্দিকী বলেন, ‘পোড়ার দেশের কপালে তো কিছু হয় না। ২৬ জুন একটি বিশাল অর্জন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে এই অর্জন সম্ভব হয়েছে।’ তিনি মুস্তফা কামালকে অভিনন্দন জানিয়ে সংসদে ধন্যবাদ প্রস্তাব গ্রহণের দাবি জানান।