শিরোনাম

দিনাজপুরে ২টি বিদেশি পিস্তলসহ ২ সন্ত্রাসী আটক,গুলিতে পুলিশসহ আহত ২

dinajpur-13মো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় ২টি বিদেশি পিস্তলসহ ২ জন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। দুর্বৃত্তদের গুলিতে আহত হয়েছেন গ্রামবাসী ও পুলিশের এক এএসআই।

দিনাজপুর পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যা ৬ টার পরে ৩ জন যুবক মোটরসাইকেল করে ফুলবাড়ী থেকে পার্বতীপুরে যাওয়ার সময় গোপন সংবাদ পেয়ে পার্বতীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বরত ৬ জন পুলিশ সদস্য মোটসাইকেলটিকে আটক করে। এ সময় সন্ত্রাসীরা পুলিশের উপর অস্ত্র তাক করে হামলা চালায়। ওই কেন্দ্রের এএসআই আব্দুস সবুর ছাড়া সবাই নিরস্ত্র ছিলেন। ৫ পুলিশ সদস্যরা অস্ত্র আনতে গেলে পুলিশকে সহায়তার জন্য এগিয়ে আসে মধ্য দূর্গাপুর গ্রামবাসী। পরে স্থানীয় গ্রামবাসী ও পুলিশ উভয়ে মিলে তাদেরকে ধাওয়া দেয়। এ সময় ওই ৩ জন সন্ত্রাসী গ্রামবাসী ও পুলিশকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি ছোড়ে। এতে একটি গুলি লোকমান নামে স্থানীয় এক বাসিন্দার পায়ে লাগে ও সে আহত হয়। এ সময় পুলিশ ২ জন অস্ত্রধারীকে আটক করে। তাদের নিকট থেকে পুলিশ নাইন এমএম (চায়না)’র ২টি পিস্তল, ১টি ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে তাদেরকে পার্বতীপুর থানায় সোপর্দ করা হয়।

আটক ২ অস্ত্র ব্যবসায়ী হচ্ছে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার বানিয়াপাড়া ফারুক হোসেন (৩৮) ও মমিনুল ইসলাম (৩০)।

তদন্ত কেন্দ্রের এএসআই আব্দুস সবুর জানান, আহত গ্রামবাসী লোকমানকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীদের হামলায় তিনিও আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানান। এব্যাপারে পার্বতীপুর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।##