শিরোনাম

দীঘিনালায় বিজিবি’র দেয়া মামলায় আটক ৭ জনের জামিন নামঞ্জুর

khagrachari-1খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি দীঘিনালা বাবুছড়ায় গ্রামবাসীদের বিরুদ্ধে বিজিবির দেয়া হামলায় আটক ৭ জনের জামিন আবেদন আবারও নাকচ করে দিয়েছে খাগড়াছড়ি আদালত।
সোমবার দুপুর সাড়ে বারটার দিকে আটক সাত গ্রামবাসীকে খাগড়াছড়ির একটি আদালতে হাজির করা হলে তাদের জন্য জামিনের আবেদন করা হয়। কিন্তু কগনিজেন্স আদালতের ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী তা নামঞ্জুর করেছেন। এ নিয়ে তিনি চার বার তাদের জামিন আবেদন খারিজ করে দিলেন।
আটক সাত জনের মধ্যে দুই জন হলেন ৬০ ও ৫০ বছর বয়সী মহিলা ও একজন ১৬ বছরের কিশোরী রয়েছেন। বাকি ৪ জন হলেন বৃদ্ধ পুরুষ। এর মধ্যে অপ্সরী চাকমাকে হাটহাজারীর সমাজ সেবা কেন্দ্র থেকে নিয়ে আসা হয়।
আদালতে আটককৃতদের পক্ষে জামিন আবেদন করেন এডভোকেট আশুতোষ চাকমা, এডভোকেট সমারী চাকমা, এডভোকেট রতন চৌধুরী ও এডভোকেট আবুল হাসান।
উল্লেখ্য, গত ১০ জুন দীঘিনালার বাবুছড়ায় বিজিবির ৫১ নং ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের জন্য জমি অধিগ্রহনকে নিয়ে  বিজিবি ও এলাকাবাসীদের ,মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটে এ ঘটনায় ১৮ জন গ্রামবাসী ও ৬ জস বিজিবি ১জন পুলিশ আহত হয়
এ হামলার ঘটনায় বিজিবি গ্রামবাসী ও আহতদের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ পরে খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে ৪ নারীসহ ১০ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে তিন জনকে জামিনে মুক্তি দেয়া হলেও বাকিদের এখনো জেলে আটক রাখা হয়েছে।

এদিকে দীঘিনালা ভুমি রক্ষা কমিটি এ ঘটনায় আটককৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করেছে।