টাঙ্গাইলে বালু মহলের আধিপত্য নিয়ে দু’পক্ষে গুলি বিনিময়

taaingail-1টাঙ্গাইল প্রতিনিধি :
বঙ্গবন্ধুসেতু সংলগ্ন যমুনা নদীর বালু মহলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার দুপুরে দু’পক্ষে ৭ রাউন্ড গুলি বিনিময় ও ককটেল েিস্ফারণের ঘটনা ঘটেছে।

এলঅকাবাসী জানায়, বঙ্গবন্ধুসেতু সংলগ্ন যমুনার পূর্ব পাড়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চর সিংগুলি নামকস্থানের বালু মহলের আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদারের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। শুক্রবার দুপুরে সাবেক ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের অংশীদার আ. হাই আকন্দ (ছোট) ও টাকু জলিলের নেতৃত্বে উল্লেখিত স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ড্রেজার বসায়। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের সমর্থকরা স্থানীয় কিছু সংখ্যক লোক নিয়ে বাধা দিতে যায়। এতে উভয় পক্ষে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষ ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় সাবেক ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের অংশীদার আ. হাই আকন্দ (ছোট) ও টাকু জলিলের লোকজন ৭ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের পক্ষের লোকজন কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ আসার সংবাদে উভয় পক্ষই চলে যায়।

বঙ্গবন্ধুসেতু পূর্ব পাড় থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আখেরুজ্জামান জানান, নদী থেকে বালু উত্তেলন নিয়ে দুই পক্ষে উত্তেজনা চলছে। সমুহ সংঘর্ষ এড়াতে নদীতে পুলিশের টহল জোরদার করা হয়ে।