পার্বতীপুর পৌরসভার সাড়ে ৯ কোটি টাকার বাজেট ঘোষণা

PIC-01বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

নতুন কোন কর বৃদ্ধি না করে পার্বতীপুর পৌরসভার ২০১৪-২০১৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৯ কোটি টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব এ জেড এম মেনহাজুল হক ।

পার্বতীপুর পৌর ভবনের কমিউনিটি সেন্টারে আজ বৃহষ্পতিবার বিকেল ৪টায় ৯ কোটি ৪০ লাখ ৩৩ হাজার ৯৫৫ টাকার বাজেট ঘোষণা করা হয়। বাজেটে রাজস্ব খাতে আয় ৩ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৯৫৫ টাকা, ব্যয়-৩ কোটি ২৮ হাজার ৯৫৫, সমাপনি স্থিতি ২০ লাখ ০৫ হাজার, উন্নয়ন খাতে-৮০ লাখ, ব্যয়-৮০ লাখ, বিশেষ অনুদান উন্নয়ন খাতে-৪০ লাখ, ব্যয়-৪০ লাখ এবং আই,ইউ,আই,ডি, পি আয় ৫ কোটি, ব্যয় ৫ কোটি টাকা ধরা হয়েছ। এ তিনটি খাতে সমাপনি স্থিতি নেই। বাজেট অধিবেশনে সংরক্ষিত ৩ মহিলা সদস্যাসহ ৯ টি ওয়ার্ডের কাউন্সিলর এবং রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। বাজেট আলোচনাকালে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র। পৌরবাসীর বিভিন্ন দাবির প্রেক্ষিতে চলতি অর্থ বছরে উল্লেখযোগ্য পূরণ করা হবে। এবং আগামী ২০১৫-১৬ অর্থ বছরে অবশিষ্ট দাবিগুলো পূরণ করা হবে এবং সম্প্রসারিত পৌর এলাকা গুলোতে পুরোদমে উন্নয়নমুলক কাজ করা হবে বলে মেয়র পৌরবাসীকে আশ্বস্ত করেন। মেয়র এর পাশাপাশি পৌর কর পরিশোধের জন্য সকলের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, গত ২০১৩-১৪ অর্থ বছরে গত বছরের ১৯ জুন ৮ কোটি ৬৮ লাখ ৪৬ হাজার ২৫৮ টাকার বাজেট ঘোষণা করা হয়। সে সময়ের বাজেটে রাজস্ব খাতে আয় ২ কোটি ৫৮ লাখ ৪৬ হাজার ২৫৮ টাকা, ব্যয়-২ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার ২৫৮, সমাপনি স্থিতি ১০ লাখ ৫০ হাজার, উন্নয়ন খাতে-৮০ লাখ, ব্যয়-৮০ লাখ, বিশেষ অনুদান উন্নয়ন খাতে-৩০ লাখ, ব্যয়-৩০ লাখ এবং জাইকা প্রকল্প/ইউজিআইআইপি আয় ৫ কোটি, ব্যয় ৫ কোটি টাকা ধরা হয়েছ। এ তিনটি খাতেও সমাপনি কোন স্থিতি নেই।