সিংগাইরে বেইলী ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে, আহত ৫

manikganj-01মানিকগঞ্জ সংবাদদাতা :
ঢাকা-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ভুমদক্ষিন এলাকায় মালবোঝাই ট্রাক ও পিক আপ ভ্যানসহ বেইলী ব্রিজ ভেঙ্গে পড়েছে। ফলে ঢাকার সাথে বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিংগাইরের সরাসরি সড়ক যোগাযোগ। এতে আহত হয়েছে দুই গাড়ির চালক সহ ৫জন। এদের গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। ভাঙ্গা ব্রিজের দুই পাশে আটকে পড়েছে বেশ কিছু যানবাহন। তবে বিকল্প সড়কে যান চলাচল করছে।
বুধবার ভোর রাতে একটি মালবাহী ট্রাক ব্রীজের উপর দিয়ে পার হওয়ার সময় ট্রাক সহ ব্রীজটি ধ্বসে পরে।
স্থানীয়রা জানান, বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে ঢাকা থেকে সিংগাইরগামী পাথর বোঝাই একটি  ট্রাক ওই বেইলি ব্রীজটি পাড় হচ্ছিল। কিন্তু বেইলি ব্রীজের তুলনায় ট্রাকের ধারন ক্ষমতা বেশি হওয়ায় বেইলি ব্রীজটি ভেঙ্গে পড়ে।
এর ফলে যান চলাচল কিছুটা সময় বন্ধ থাকলেও পরে বিকল্প সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুবজ উদ্দিন  জানান, পাঁচ বছর আগে একই ভাবে এই বেইলী ব্রিজটি ভেঙ্গে পড়ে। পরে সেখানে নতুন করে এই ব্রিজটি নির্মাণ করা হয়। তিনি জানান প্রায় ৪০ টন বোঝাই একটি ট্রাক ব্রিজটি পার হওয়ার কারনেই ভেঙ্গে পড়েছে। আগামী ১৫ দিনের মধ্যে বিকল্প সড়ক নির্মাণ করে যান চলাচল স্বাভাবিক করা হবে তিনি জানান। সড়কে আটকে পড়া গাড়িগুলো বিকল্প পথে নিজ নিজ গন্তব্যে চলে যাচ্ছে।  স্থানীয়রা অভিযোগ করেছেন, পুরানো যন্ত্রপাতি দিয়ে নির্মাণের কারণেই ব্রিজটি ভেঙ্গে পড়েছে।
সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান জানান, উপজেলার আজিমপুর এলাকার একটি ব্রীজ নির্মানের পাথর বহন করে সিংগাইরের দিকে আসার সময় ওই ব্রীজটি ভেঙ্গে ট্রাকটি খাদে পড়ে। তিনি আরও বলেন, পাথর বোঝাই ওই ট্রাকটি উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।