রাবি ছাত্রলীগের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

rajsahi uniমারুফুল ইসলাম লিমন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আব্দুল লতিফ হল শাখা শিবিরের সেক্রেটারি রাসেল মাহমুদের পা কেটে গোড়ালী থেকে বিচ্ছিন্ন করার ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৯ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাতনামসহ মোট ২৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে রাজশাহী মহানগর মুখ্য হাকিমের আদালতে আহত শিবির নেতা রাসেলের মা রাজিয়া বেগম বাদি হয়ে এ মামলা দায়ের করেন।  আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, এ মামলায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে সাধারণ সম্পাদক তৌহিদ আল তুহিনকে প্রধান আসামী করে সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ রুনু, কাওসার আহম্মেদ কৌশিক ও মানব সম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময়সহ ৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে ১৫ জন অজ্ঞাতনামাসহ মোট ২৩জনকে আসামী করা হয়। এর আগে গত ১৮ জুন মতিহার থানায় রাজিয়া বেগম মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ করেননি।

মামলার বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, আদালতে মামলার বিষয়টি এখনও থানায় জানানো হয়নি। থানায় মামলার কপি আসলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়েল নবাব আব্দুল লতিফ হল শাখা শিবিরের সেক্রেটারি রাসেল মাহমুদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে রাসেলের ডান পা গোড়ালী থেকে বিচ্ছিন্নসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এসময় রাসেলের দুই পায়ে গুলিও করে ছাত্রলীগ।