রাবির ছাত্রী হলে গভীর রাতে বিক্ষোভ-ভাঙচুর

rajsahiমারুফুল ইসলাম লিমন, রাবি প্রতিনিধি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হলে পানি সরবরাহের দাবিতে গভীর রাতে বিক্ষোভ ও ভাঙচুর করেছেন হলের আবাসিক ছাত্রীরা। রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

হলের আবাসিক ছাত্রীরা জানান, হলের ‘গ’ ব্লকে দীর্ঘদিন ধরে পানির জন্য ভোগান্তি পোহাতে হচ্ছে ছাত্রীদের। কয়েকদিন পর পর ওই ব্লবেক পানির লাইন নষ্ট হয়। গত এক সপ্তাহ ধরে প্রায়ই পানি থাকে না। এ ব্যাপারে হল প্রশাসনের কাছে অভিযোগ দেয়া হলেও তারা কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। ছাত্রীরা বলেন, রোববার বিকেলের পর থেকে হলে পানি নেই। পানি না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। এতে ক্ষুব্ধ ছাত্রীরা রাত ১২টার দিকে হলে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে ক্ষুব্ধ ছাত্রীরা হলের কর্মকর্তাদের তালাবদ্ধ কক্ষে জানালার কাঁচা ও নেমপ্লেট ভাঙচুর করেন।

ছাত্রীরা অভিযোগ করেন বিক্ষোভ শুরু হওয়ার পর এ ব্যাপারে হল প্রাধ্যক্ষকে অবহিত করা হলেও তিনি হলে আসেন নি। রাত ১ট পর্যন্ত বিক্ষোভ করেন ছাত্রীরা। পরে হলের আবাসিক শিক্ষকরা গিয়ে পানির লাইন মেরামতের আশ্বাস দিলে ছাত্রীরা শান্ত হন।

এব্যাপারে হল প্রাধ্যক্ষ নাসিমা আখতার বলেন, ‘হলের ওই ব্লকে কয়েকদিন হলে পানির সমস্যা হচ্ছে। সংশ্লিষ্টদের ডেকে সমস্যার সমাধান করা হবে।’