মানিকগঞ্জে মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক এমপির বাড়ীতে দুধর্ষ ডাকাতি, অস্ত্র লুট, আহত ৫

manikganj-01মানিকগঞ্জ প্রতিনিধি :
মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, আঃলীগ নেতা রেজাউর রহমান খান জানু ও সাবেক এমপি অধ্যক্ষ আব্দুর রউফ খানের বাড়িতে দুধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছে। রবিবার রাতে মালুচী গ্রামের বাড়িতে ডাকাতের হামলায় পাঁচজন আহত হয়েছে।

এ সময় ডাকাতরা ওই বাড়ি থেকে লাইন্সেসকৃত একটি পিস্তল ও একটি একনালা বন্দুকসহ মালপত্র লুট করে নিয়ে যায়।

আহতরা হলেন- রেজাউর রহমান খান জানু (৬২), তার স্ত্রী সুলতানা রহমান নার্গিস (৫০), বন্ধু ঢাকার মানবাধিকারকর্মী আবদুর রহমান (৫৮), বড় ভাই সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রউফ খান (৭৫) এবং বাড়ির কেয়ারটেকার হাকিমুদ্দিন (৫৫)।

আহতদের মধ্যে জানুসহ স্ত্রী ও ওই বন্ধুকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর রউফ খানকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেয়া হচ্ছে এবং হাকিমুদ্দিন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, জানু স্ত্রী-সন্তান নিয়ে ঢাকায় থাকেন। ক’দিন আগে তিনি স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়িতে আসেন। এরপর জানুর ঢাকায় বসবাসকারী ওই বন্ধুও বেড়াতে আসেন।

রোববার রাতে খাবার খেয়ে তারা নিজ নিজ কক্ষে ঘুমোতে যান। রাত একটার দিকে ১৫-২০ জনের ডাকাত দল পেছন দিয়ে বাড়িতে এসে ডাইনিং রুমের দরজা ভেঙে ভেতরে ঢুকে কেয়ারটেকারকে মারপিট ও হাত-পা বেধে রেখে জানুকে খুঁজতে থাকে।

ডাকাতরাপাশের কক্ষে ঢুকে জানু খানকে ভেবে ওই বন্ধুকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। অপর কক্ষে থাকা রউফ খানকে সন্ত্রাসীরা মারপিট করে হাত ভেঙে দিয়ে ওই বন্দুক লুটে নেয়।

এ সময় নিজ কক্ষ থেকে জানু খান পিস্তল দয়ে ফাঁকা গুলি করে। এরপর ডাকাতরা সেখানে ঢুকে জানু খান ও তার স্ত্রীকে কুপিয়ে পিস্তল ছিনিয়ে নেয়।

এরপর সন্ত্রাসীরা বাড়ির আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে চলে যায়। পরে স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। শারীরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে তাদের ঢাকার ওই হাসপাতালে নেয়া হয়।

সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রউফ খান সাংবাদিকদের জানান, তার ছোট ভাইকে স্ত্রীসহ হত্যার উদ্দেশ্যেই এই হামলা  হয়েছে ডাকাতরা দুটি আগ্নেয়াস্ত্রসহ স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট করেছে।
তবে লুটকৃত মালপত্রের সঠিক পরিমাণ পরেজানা যাবে বলে জানান তিনি।

শিবালয় থানার ওসি মো. রকিবুজ্জামান জানান, রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।  এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।