প্যরিসে জনতার রোষানলের শিকার মাহফুজুর রহমান

10510252_10152560866514090_1726915234_nপারিস, ফ্রান্স সংবাদদাতাঃ

গতকাল ২২ জুন, ২০১৪ ইং, রবিবার ফ্রান্স এর রাজধানী প্যারিসে ‘লা করনাভ পার্ক’ মাঠে বাংলাদেশ ইয়ুথ ক্লাব, ফ্রান্স কর্তৃক আয়োজিত “বাংলার মেলায়” এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান উপর জুতা  নিক্ষেপের ঘটনা ঘটে। গতকাল অনুষ্ঠিত এ মেলায় অন্যতম  অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।

বিতর্কিত এই মেলায় দিনব্যাপি অনুষ্ঠিত অনুষ্ঠানে  মঞ্চে মাহফজুর রহমান উঠার সাথে সাথে দর্শকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অনেকে তাকে নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারী এবং সিলেট বিদ্ধেষী বলে গালি দিতে থাকে। মুহূর্তের মধ্যেই মেলায় উপস্থিত প্রায় পাঁচ সহস্রাধিক বাংলাদেশীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বিক্ষুব্ধ জনতা মাহফুজের গালে গালে জুতা মার তালে তালে, সাগর-রুনির হত্যাকারী মাহফুজের ফাসি চাই, মুর্খ মাহফুজ টাল মাহফুজ ফিরে যা বাংলাদেশ’ এই সকল স্লোগান দিয়ে পায়ের জুতা,হাতে থাকা পানির বোতল নিয়ে মুহূর্তেই তেরে আসেন ষ্টেজে থাকা মাহফুজের দিকে। 

এসময় বিক্ষুব্ধ জনতা তাকে লক্ষ্যে করে দফায় দফায় জুতা , পানির বোতল ও ইট-পাটকেল নিক্ষেপ করে। প্রায় ২ ঘন্টা শ্বাসরোদ্ধকর পরিস্থিতিতে অবরোধ থাকার পর পরে পুলিশের টেয়ারসেল নিক্ষেপ করে উত্তেজিত জনতাকে পিছু হটিয়ে কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যে দিয়ে তাকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়।

এসময় পুলিশ কয়েকজন কে আটক করে নিযে যায় ।

মেলায় উপস্থিত বিক্ষুব্ধ জনতা ব্যাপক ক্ষোভের সাথে বলেন “গত কয়েক বছর যাবত ‘ইয়ুথ ক্লাবের’ মুখোশের আড়ালে এই মেলার নামে মাহফুজের মতো খুনি, আদম দালালদের সহায়তায় বাংলাদেশ থেকে আদম ফ্রান্স এ পাচার করে লক্ষ লক্ষ ইউরো [যা বাংলাদেশী টাকায় কয়েক কোটি টাকার সমতুল্য] হাতিয়ে নিচ্ছে। সেই দালাল চক্রই আবার ফ্রান্স এ শেখ মুজিবের স্থাপত্য স্থাপনের নীল নকসা আঁটছে। পালা বদলে এরাই মাহফুজের মতো আরও শত শত খুনিদের আশ্রয় দিতে মরিয়া হয়ে উঠবে।।”