অবৈধ ১৫৪ জন সংসদ সদস্যকে বৈধ বানিয়েছে আদালত

tarak-salman1_80132বিডি রিপোর্ট 24 ডটকম : বর্তমান সরকার, জাতীয় সংসদ, বিরোধী দল এবং নির্বাচন কমিশন সবই তামাশার বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিএম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, জনগণের ভোট না নিয়ে অবৈধ নির্বাচনের মাধ্যমে ১৫৪ জন সংসদ সদস্যকে বৈধ বানিয়েছেন আদালত, এসব দিয়ে পার পাওয়া যাবে না। জনগণের আন্দোলনে তা বিলীন হয়ে যাবে।

শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে প্রয়াত জাতীয় নেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান, জেনারেল এমজি ওসমানী ও শেরেবাংলা এ,কে ফজলুল হক স্মরণে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর অব. আব্দুল মান্নান’র সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুর ইসলাম খান। বক্তব্য দেন, সংগঠনের  প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, সহ-সভাপতি সাইয়েদুর রহমান প্রমুখ।

বি চৌধুরী বলেন, “বর্তমান সরকার অবৈধ সরকার, এ ব্যর্থ ও অদক্ষ সরকারকে রাজনৈতিক ঐক্য ও আন্দোলনের মাধ্যমে সরাতে হবে। বর্তমান সরকার, নির্বাচন কমিশন ও বিরোধী দল তামাশায় মেতে উঠেছে। একটি অবৈধ নির্বাচনের মাধ্যমে ১৫৪টি আসনে ভোট গ্রহণ না করেই সরকার গঠন কখনোই বৈধ হতে পারে না।”

তিনি বলেন, “দেশে আজ শাসন নেয় তার ওপর সরকার গণতন্ত্রকে পদদলিত করছে। দিনের পর দিন মানুষ হত্যা হচ্ছে, আতঙ্কে ভুগছে মানুষ।”

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক এমনটা দাবি করে তিনি বলেন, “আমি নিজের কানে শুনেছি, জিয়াউর রহমান বলেছেন, আমি বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা ঘোষণা করছি।”

তিনি বলেন, “আজ রাজনৈতিক ব্যক্তিরা কারণে অকারণে একে অপরকে ঘৃণ্য ভাষায় কথা বলছেন। যাদের বাদ দিয়ে স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার ইতিহাস লেখা যায় না, তাদের মানতে চান না আওয়ামী লীগ নেতারা।”