পা হারানো শিবির নেতা ‘গ্রেপ্তার’, ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ

28484_shibirবিডি রিপোর্ট 24 ডটকম : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হাতে পা হারানো শিবির নেতা রাসেল আলমকে গত ২৯ এপ্রিল দুই ছাত্রলীগ নেতার ওপর হামলার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এদিকে শিবির নেতার ওপর হামলাকারী ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে রাসেলকে বাদী করে রাসেলের মা মামলা করতে গেলে মামলা নেয়নি পুলিশ। বুধবার বিকেল পর্যন্ত তাকে এজাহার হাতে নিয়ে মতিহার থানার গেটে বসে থাকতে দেখা গেছে।
সূত্র জানায়, গত সোমবার বিকেলে লতিফ হল শাখার সাধারণ সম্পাদক রাসেল আলমের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে রাসেলের ডান পায়ের গোড়ালী শরীর থেকে বিচ্ছিন্নসহ শরীরের বিভিন্নস্থানে জখম হয়। এসময় রাসেলের দুই পায়ে গুলিও করে ছাত্রলীগ। আহত ওই শিবির নেতা (বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে) গ্রেপ্তারকৃত অবস্থায় (ডিবি হেফাজতে) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
রাসেল মা জানান, মঙ্গলবার রাতে থানায় মামলা করতে গেলে পরদিন আসতে বলা হয়। পরে গতকাল বুধবার সকালে মামলা করতে গেলে একথা জানিয়ে দেয়া হয়। তিনি মামলার এজাহার কপি নিয়ে মতিহার থানার দরজায় বসে থাকলেও তার মামলা নেওয়া হয়নি।  মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, তার মা বাদী হয়ে থানায় মামলা করতে এলে তাদেরকে কোর্টে গিয়ে মামলা করতে বলা হয়। কারণ এভাবে মামলা নেয়ার কোন নিয়ম নেই, আর এটা হয় না।