শিরোনাম

কালসীর হত্যাকান্ডের দায় সরকার এড়াতে পারে না : গোলাম মোস্তফা

NAP GS 06মিরপুরের কালশীর হত্যাকান্ডকে মধ্যযুগীয় বর্বরতার সাথে তুলনা করে বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ বলেছেন, কালশীর হত্যাকান্ডের দায় সরকার এড়াতে পারে না। কালশীতে তালাবদ্ধ করে যেভাবে শিশুসহ একই পরিবারের ৯জনকে পুড়িয়ে হত্যা মর্মান্তিক, লোমহর্ষক এবং মধ্যযুগীয় বর্বরতাকে হার পানিয়েছে। এই ঘঁটনায় স্থানীয় আওয়ামী লীগ সংসদ সদস্য ও পুলিশের ভূমিকা যখন জনমনে সন্দেহ ও প্রশ্নের জন্ম দিয়েছে তখন ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন ও প্রকৃত অপরাধিদের শাস্তি নিশ্চিত করতে সরকারের উচিত বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করা।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘কালশীর হত্যাকান্ডের প্রতিবাদে’ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত সভায় নগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু‘র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বক্তব্য রাখেন ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সহকারী মহাসচিব মোঃ রাশেদউদ্দিন ফয়সাল, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর সহ-সভাপতি শাহ মোঃ শাহ আলম, যুগ্ম সম্পাদক মোঃ শামিম ভুইয়া, সম্পাদক তোফাজ্জল হোসেন ভানু, সম্পাদক প্রিন্সিপাল নজরুল ইসলাম, আক্তার হোসেন, জিল্লুর রহমান পলাশ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, এই সরকারের আমলে সারাদেশে বিশেষ করে নারায়নগঞ্জ, লক্ষিপুর ও ফেনীর হত্যাকান্ডের বিরুদ্ধে সাথে সাথে ব্যবস্থা নিলে সরকারী দলের দু®কৃতিকারীরা মিরপুরের ঘটনা ঘটাতে সাহস পেত না। প্রশাসনের আইনশৃংখলা রক্ষায় দুর্বলতার সুযোগ নিয়ে সরকারদলীয় দু®কৃতিকারীরা আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, নিরপরাধ মজলুম মানুষের প্রতিফোটা রক্তের মূল্য এসরকারকে পরিশোধ করতে হবে।

সভাপতির বক্তব্যে মোঃ শহীদুননবী ডাবলু বলেছেন, সরকারী দলের প্রত্যক্ষ ইন্দনে মিরপুরের কালশীতে বিহারী পল্লীতে গণহত্যা চালানো হয়েছে। প্রধানমন্ত্রীর বাসভবনের দুই কিঃমিঃ দূরুত্বে বিহারী পল্লীর এই নারকীয় ঘটনা প্রমাণ করে দেশে সরকারের কর্তৃত্ব বলে কিছুই নেই।