শিবিরের হরতালে অচল রাজশাহী বিশ্ববিদ্যালয়

imagesমারুফুল ইসলাম লিমন, রাবি প্রতিনিধি ঃ শিবিরের ডাকা তিন দিনের হরতালে অচলাবস্থা রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এদিকে হরতালের কারনে বিশ্ববিদ্যালয়ের সকল রুটে বাসচলাচলসহ কোন বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এমনকি শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল না। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম চললেও কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, শহীদুল্লাহ কলা ভবন, মমতাজউদ্দিন কলা ভবন, রবীন্দ্র ভবন, বিজনেস স্টাডিজ ভবন ও বিজ্ঞান ভবনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনের ফটক ছিল তালা বদ্ধ। ক্যাম্পাসের আড্ডাস্থল টুকিটাকি চত্তর, আম বাগান চত্ত্বর, ইবলিশ চত্ত্বর, পশ্চিম পাড়া, সিলসিলা রেস্তোরা ও সাবাস বাংলাদেশ চত্বরও রয়েছে প্রায় শিক্ষার্থী শুন্য। বিশ্ববিদ্যালয় শাখা অগ্রনী ব্যাংকের প্রধান ফটক রয়েছে তালা বদ্ধ।

এ বিষয়ে মতিহার থানার ওসি আলমগীর হোসেন  বলেন, হরতালে শিবিরকর্মীরা যাতে নাশকতা চালাতে না পারে সেজন্য ক্যাম্পাসের ভিতরসহ আশেপাশের বিভিন্ন জায়গায়  পুলিশ সর্বোচ্চ সতর্ক রয়েছে।

উল্লেখ্য যে, গতকাল সোমবার বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ কলা ভবনে আরবি বিভাগের ৪র্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলাকালে (রাবি) শিবিরের মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক জিয়াউদ্দিন বাবলুকে গ্রেফতার করে পুলিশ।এর পরপরই রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদুল্লাহ কলা ভবনের মূল ফটকে নবাব আব্দুল লতিফ হল শিবিরের সেক্রেটারী রাসেল আহমেদকে কুপিয়ে তার ডান পা বিচ্ছিন করে এবং বুকে গুলি করে পালিয়ে যায়।