কক্সবাজার শহরের দস্যুরাণী নুনুনী আটক

Atokএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :  কক্সবাজার পৌর সভার ১নং ওয়ার্ডের সমিতি পাড়ার বাসিন্দা ও সৈকতের ঝাউবাগান নিধকারী এবং বনকর্মীদের উপর হামলা সহ অর্ধ ডজন মামলার আসামী দস্যুরাণী খ্যাত নুর জাহান নুনুনীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে কক্সবাজার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ঝাউবাগান এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছেন, সৈকত শোভাবর্ধনকারী ঝাউবাগান নির্বিচারে নিধন কাজে নেতৃত্বে দিয়ে আসছিল এই নুনুনী। স্থানীয় জনগণের কাছে দস্যুরাণী খ্যাত এই নুনুনীর এক বিশাল বাহিনীও রয়েছে। মিয়ানমার নাগরীক, ছিনতাইকারী ও অপরাধী চক্রদের আশ্রয় দিয়ে ঝাইবাগান নিধন সহ পরিবেশ বিধংসী কাজ করে আসছিল। বনকর্মীদের হাতে একাধিকবার আটকও হয়েছিল এই দস্যুরাণী। এছাড়া বনকর্মীরা অভিযান চালাতে গেলে তাদের উপর হামলার ঘটনাও সংগঠিত করেছে নুনুনী। এ ঘটনায় বনবিভাগ বাদী হয়ে তার বিরুদ্ধে দায়ের করে ৬টি মামলা।

বরাবরের মতো সোমবারও ঝাউবাগান নিধন করতে যান নুনুনী সহ তার বাহিনী। খবর পেয়ে কক্সবাজার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে চালানো হয় অভিযান। সৈকতের সমিতিপাড়া ঝাউবাগানের ভিতর থেকে আটক করে ভ্রাম্যমান আদালত।