খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ

khagrachari-1খাগড়াছড়ি প্রতিনিধি :
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের (পিবিসিপি) জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানাকে গ্রেফতার ও দীঘিনালার বাবুছড়ায় নির্মাণাধীন ৫১ বিজিবির ব্যাটালিয়ন হেড কোয়ার্টারে আদিবাসীদের হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি।

সোমবার বেলা সাড়ে ১২টায় জেলা শহরের চেঙ্গী স্কোয়ার এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের শাপলা চত্তরে পৌঁছালে পুলিশ বাধা দেয়। পরে শাপলা চত্ত্বর এলাকায় রাস্তায় উপর সমাবেশ করে করেছে বাঙ্গালী ছাত্র পরিষদ। এ সময় শহরের গুরুত্বপূর্ণ এ সড়কটির চর্তুপ¦ার্শে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সমাবেশ থেকে এসএম মাসুম রানাকে গ্রেফতারের ও দীঘিনালা ৫১ বিজিবি উপর আদিবাসীদের হামলার প্রতিবাদে মঙ্গলবার জেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ। এসময় সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনটির জেলা শাখার সভাপতি সাহাজল ইসলাম সজল, সিনিয়র সহসভাপতি তাহেরুল ইসলাম সোহাগ, দীঘিনালা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর আলম, মহালছড়ি উপজেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম।

সমাবেশ থেকে আগামী ৭২ ঘন্টার মধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদককে মুক্তি না দিলে আরো কঠোর কর্মসূচি গ্রহণেরও হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

উল্লেখ্য যে,গত ১২ জুন বৃহ্সপতিবার রাত সাড়ে ৯ টার দিকে মাই ওয়ান শো রুম থেকে চাঁদাবাজীর অভিযোগে বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক এসএম মাসুদরানাকে গ্রেপ্তার করে খাগড়াছড়ি থানা পুলিশ।