‘নূর হোসেনকে শিগগির ফিরিয়ে আনা হবে’

full_536376635_1392811927_79123বিডি রিপোর্ট 24 ডটকম : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নারায়ণগঞ্জের বহুল আলোচিত ৭ খুনের মূল হোতা কলকাতায় গ্রেফতারকৃত নূর হোসেনকে খুব শিগগিরই ভারত থেকে ফেরত আনা হবে।

আজ রোববার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ কথা জানান প্রতিমন্ত্রী।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমরা শুনেছি নূর হোসেন ভারতের কলকাতায় গ্রেফতার হয়েছেন। শতভাগ নিশ্চিত হলেই তাকে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করা হবে। ভারতের সঙ্গে বাংলাদেশের বন্দি প্রত্যর্পণ চুক্তি থাকায় এ চুক্তির আওতায় তাকে খুব শিগগিরই ফিরিয়ে আনতে পারবো বলে আশা করি।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের তিন দিকেই ভারত। যে কেউ ইচ্ছা করলে ভারতে চলে যেতে পারে। নূর হোসেন আত্মগোপন করে কলকাতায় কিভাবে পালিয়ে গেলেন তাকে ফিরিয়ে আনার পর জানা যাবে।

শনিবার রাতে কলকাতার দমদম বিমানবন্দরের কাছে কৈখালী এলাকায় বহুতল একটি আবাসন ভবনের চতুর্থ তলা থেকে তাদের গ্রেফতার করেছে ভারতীয় অ্যান্টিটেরোরিজম স্কোয়াড। তারা বর্তমানে বাবুইহাটি থানায় পুলিশের হেফাজতে রয়েছে। সোমবার তাদের বারাসাত আদালতে হাজির করা হবে। নূর হোসেনের সঙ্গে গ্রেফতার হওয়া অন্যরা হলো- ঢাকার দুর্ধর্ষ তিন সন্ত্রাসী শামীম, আসিক ও আসিফ।

জানা গেছে, গোপন খবরের ভিত্তিতে শনিবার ভারতীয় সময় রাত সাড়ে ১১টার দিকে ইন্দ্রপ্রস্ত’ ভবনের একটি ফ্ল্যাটে ভারতীয় অ্যান্টিটেরোরিজম স্কোয়াড তাকে ধরার জন্য অভিযান চালায়। সে সময় বাসার দরজায় টোকা দিলে দরজা খোলার সঙ্গে সঙ্গে এই বাহিনী ভেতরে ঢুকে পড়ে। তাদের ধারণা ছিল, নূর হোসেনের কাছে ভারী অস্ত্র রয়েছে। এ কারণে তারা প্রস্তুতি নিয়েই ভেতরে প্রবেশ করে। কিন্তু নূর হোসেন কিছু বুঝে ওঠার আগেই তাদের গ্রেফতার করতে সক্ষম হয় তারা। জানা গেছে, ওই ফ্ল্যাটের মালিক সীমা সিংহ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র কাউন্সিলর নজরুল ইসলাম ও অ্যাডভোকেট চন্দন সরকারসহ সাতজনকে গুম ও হত্যার মহৃল আসামি নূর হোসেন। তাকে ধরার জন্য ইন্টারপোলে রেড ওয়ারেন্ট জারি করা হয়। গত ২৭ এপ্রিল অপহরণ ও গুমের ঘটনার পর হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেন ভারতে পালিয়ে যান।