কুড়িগ্রাম-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

Kurigramসৌরভ কুমার ঘোষ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের চান্দাইকোনা এলাকার পরিবহন মালিকদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে কুড়িগ্রাম-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার সকাল থেকে এ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে কুড়িগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ। এতে ঢাকাগামী কোনো বাস কুড়িগ্রাম ছেড়ে যায়নি। অনেককে ঢাকার উদ্দেশ্যে কাউন্টারগুলোতে এসে ফিরে যেতে দেখা গেছে। এতে বেড়েছে যাত্রিদের চরম দুর্ভোগ।

সংশিষ্টরা জানায়, কুড়িগ্রাম-সিরাজগঞ্জ-চান্দাইকোনা রুটে চান্দাইকোনা এলাকার বাস মালিকদের নির্ধারিত সংখ্যার চেয়ে বেশি বাস চলাচল করছে এই অভিযোগে কুড়িগ্রামের মালিকরা এতে বাধা দেয়। এর জের ধরে গতকাল বৃহস্পতিবার গভীর রাতে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ফাহমিদা হক চেয়ার কোচের একটি নৈশকোচ ভাঙচুর এবং ড্রাইভারসহ শ্রমিকদের মারধর করে চান্দাইকোনা এলাকার শ্রমিকরা। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার সকাল থেকে ঢাকা অভিমুখে ব‍াস চলাচল বন্ধ করে দেয় কুড়িগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বকসীর সাথে কথা হলে তিনি জানান, গাড়ি ভাঙচুর ও মারধরের ঘটনার পর থেকে কুড়িগ্রামের গাড়ী চান্দাইকোনা এলাকা দিয়ে চলাচল করতে পারছে না। তিনি আরো জানান, নিরাপত্তার অভাবে কুড়িগ্রাম-ঢাকা রুটে সব ধরনের কোচ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।