ফ্রান্স বিএনপির জিয়াউর রহমানের ৩৩ তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

10396313_664570260257304_214033738_nফান্স প্রতিনিধি : বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি,  মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, সাবেক সফল সেনা প্রধান, রাঁখালরাজা শহীদ জিয়াউর রহমানের ৩৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফ্রান্স শাখা। গত ৩১-০৫-২০১৪ ইং, শনিবার ফ্রান্স এর রাজধানী প্যারিসের ক্যাথসিমার এক হলে ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ নেতা আহসানুল হক বুলুর সভাপতিত্বে ও ফ্রান্স বিএনপির অন্যতম সিনিয়র নেতা হাজী হাবীবের পরিচালনায় আরও বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির অন্যতম সিনিয়র নেতা উক্ত আলোচনা সভার প্রধান বক্তা এম এ তাহের, ফ্রান্স বিএনপির সিনিয়র নেতা খান মনির হোসেন, মাহবুব আলম রাঙা, এইচ এম এ রহিম।
আরও বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপি নেতা গোলাম আবেদীন কায়সার, রেজাউল করিম, জুনেদ আহমেদ, মাসুদুর রহমান, আরিফ হাসান, মোঃ ফজলুল করিম (শামীম), মীর্জা এ্যাপোলো, সালাউদ্দিন বালা, শ্যামল দাস সানি, সাইফুল ইসলাম, এম এ রশিদ পাটোয়ারী, আফজাল হোসেন, মোশনাদ হাসান লিটু, নাসিম আহমেদ, কুতুব উদ্দিন জিকু, আব্দুল কুদ্দুস, ইব্রাহিম তারা, ওয়াসিকুর রহমান, হুমায়ুন রশিদ, খালেদ আহমেদ, সামসুল ইসলাম, সাইনুর ইসলাম, বজলুর রহুমান, সানাউল আলম সোহেল, সামসুল ইসলাম সহ আরও অনেকে।
অনুষ্ঠানে বক্তারা শহীদ জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি আখ্যায়িত করে তাঁর জীবনের উপর আলোকপাত, তাঁর রাজনৈতিক দর্শন, দেশপ্রেম, প্রজ্ঞা, মহানুভবতা, সর্বোপরি একজন সফলতম সেনা প্রধান ও সফলতম রাষ্ট্রনায়ক হিসেবে তাঁর অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সেই সাথে শহীদ জিয়ার আদর্শের বাস্তবায়নে বর্তমান অবৈধ আওয়ামী সরকারকে উৎখাতে বিএনপি ও এর সকল অঙ্গ এবং সহযোগী সংগঠনের একযোগে দেশে বিদেশে দূর্বার আন্দোলন গড়ে তুলার উপর বিশেষ গুরত্ত আরোপ করেন। বক্তারা আরও বলেন শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের ডাকে সারা দিয়ে গনতন্ত্র ও বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার এই যুদ্ধে দেশের রাজপথে নেমেও শহীদ হতে তারা সদা প্রস্তুত।

অনুস্থানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইলিয়াস আহমেদ।