সুনামগঞ্জে বাসচালক লাঞ্ছিতের ঘটনায় ম্যাজিষ্ট্রেট অবরুদ্ধ, শ্রমিকদের বিক্ষোভ

sunamganjঅরুন চক্রবর্তী, সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেটের হাতে বাস চালক লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা ম্যাজিষ্ট্রেটকে আটক করে একঘন্টা ব্যাপী সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। শ্রমিক লাঞ্ছিত হওয়ায় বাস শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় শহরতলীর ইকবাল নগরে এই ঘটনাটি ঘটে।

শ্রমিকরা জানান, বৃহস্পতিবার বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশ্বজিত কুমার পালসহ ৩জন ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আদালত গাড়ির কাগজপত্র দেখে একজন চালকে আটক করেন। শ্রমিকদের অভিযোগ, চালক নানু মিয়াকে আটক করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশ্বজিত কুমার পাল লাটি দিয়ে মারধর করেন। শ্রমিককে মারধরের খবরটি বাসস্টেশন এলাকায় ছড়িয়ে পড়লে শ্রমিকরা বিক্ষুদ্ধ হয়ে ম্যাজিষ্ট্রেটদের ঘেরাও করে রাখে। এসময় উত্তেজিত শ্রমিকরা সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে  শ্রমিককে মারধরকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের হাতে শ্রমিক লাঞ্ছিতের বিচার দাবি করে এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে আটকের খবর পেয়ে শ্রমিক নেতৃবৃন্দ  ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের মুক্ত করেন আনেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশ্বজিত কুমার পাল মারধরের বিষয়টি অস্বীকার করে জানান, সুনামগঞ্জ-সিলেট সড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় এক চালকের কাছ থেকে কাগজপত্র দেখতে চাইলে অন্য একজন গাড়ী চালক ফোন করে বাসস্টেশন এলাকা অন্য শ্রমিকদের নিয়ে আমাদের গাড়ী আটক করে রাখে। তিনি আরো জানান, অবৈধ গাড়ীর কাগজপত্র রাখার দায়ে গতকাল এক গাড়ীচালককে কারাদন্ড দেওয়ায় আজ তারা এ ঘটনাটি ঘটিয়েছে।##