আইনশৃঙ্খলা বাহিনীকে ঘাতক বাহিনীতে পরিনত করা হয়েছে : ন্যাপ

NAP GS 06বিডি রিপোর্ট 24 ডটকম : চলমান অস্থিতিশীল পরিস্থিতিতে বাংলাদেশ ধীরে ধীরে গণতন্ত্র হারাতে বসেছে, দেশের ভবিষ্যত নিয়ে দেশবাসী চরম শংকিত। বিভক্তি আর প্রতিহিংসার রাজনীতির কারণে দেশবিরোধী ও গণতন্ত্র বিরোধী অপশক্তি বার বার মাথাচাড়া দিয়ে উঠছে। এই পরিস্থিতিতে দেশ ও গণতন্ত্র বাঁচাতে রাজনীতিকদের মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রগতিশীল ও গণতান্ত্রিক আদর্শকে ধারণ করতে হবে। নীতিহীন-আদর্শহীন রাজনীতির বিপরীতে মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে হবে বলে বাংলাদেশ ন্যাপ-এর সম্পাদকমন্ডলীর সভায় অভিমত প্রকাশ করেছেন।

আজ শুক্রবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ সম্পাদকমন্ডলীর সভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, মোড়ল আমজাদ হোসেন, সহকারী মহাসচিব মোঃ রাশেদউদ্দিন ফয়সাল, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ আহসান হাবিব খাজা, মোঃ নুরুল আমান চৌধুরী, মোঃ শহীদুননবী ডাবলু, মোঃ কামাল ভুইয়া, মিসেস লিন্ডা আমিন, মতিয়ারা চৌধুরী মিনু, আবদুল কাইয়ূম মাহমুদ, সহ-সম্পাদক মোঃ শামিম ভুইয়া, মোঃ মশিউর রহমান, আমিনা খাতুন মনি, সাবেক ছাত্রনেতা এম.এন. শাওন সাদেকী প্রমুখ।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, সরকার রাষ্ট্র পরিচালনায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিজেদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ঘাতক বাহিনীতে পরিনত করেছে। সরকারের দুঃশাসন ও ব্যর্থতার কারনেই গোটা দেশ আজ সন্ত্রাসের রাজত্ব বিরাজ করছে। সরকারের দুঃশাসন ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়া আজ সময়ের দাবী।

সভাপতির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, যে সরকার দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের প্রয়োজন আছে বলে দেশবাসী মনে করে না। জনগন হত্যা-গুম-অপহরন বন্ধে আর কোন আশ্বাস শুনতে চায় না, চায় কার্যকর পদক্ষেপ। হত্যা-গুম আর অপহরনের যে মহোৎসব চলছে তার বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। সরকার রাষ্ট্রের আইনশৃঙ্খরা রক্ষায় নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে বিরোধী দলের উপর দোষ চাপানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি বলেন, আজ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অতিত থেকে শিক্ষা গ্রহন করতে হবে।  বাংলার স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। নির্বাচন আর ভোট হলেই গণতন্ত্র হয় না। ভোটারবিহীন নির্বাচন দিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয় না।