বেনাপোল সীমান্তে বিজিবি চোরাচালানি সংঘর্ষে বিজিবি সদস্য আহত

jessore.মোঃ আনিছুর রহমান, বেনাপোল, (যশোর) সংবাদদতাঃ বেনাপোল সীমান্তের মুচিপাড়া সীমান্ত পোষ্টে সোমবার রাত সাড়ে ৮ ঘটিকার সময় ফেনসিডিল আটকের ঘটনা নিয়ে বিজিবি ও চোরাচালানিদের মধ্যে সংঘর্ষে শ্মরন চন্দ্র নামে এক বিজবি সদস্য দেশীয় ধারাল অস্ত্রের আঘাতে মারাতœক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, একদল চোরাচালানি ভারত থেকে ফেনসিডিলের একটি বড় চালান নিয়ে বাংলাদেশে প্রবশ করলে সেখানে টহল রত বিজিবি সদস্যরা চোরাচালনিদের ধাওযা করে। চোরাচালানিরা ফেনসিডিলের একটি বস্তা ফেলে পালিয়ে যায়। বিজিবি তখন ফেনসিডিলের বস্তা নিয়ে বেনাপোল চেকপোষ্ট ক্যাম্পে রওনা হলে পথে চোরাচালানিরা বিজিবি সদস্যদের নিকট থেকে ফেনসিডিলের বস্তা ছিনিয়ে নেওয়ার জন্য হামলা করে বিজিবি সদস্যদের উপর। তখন বিজিবি ও চোরাচালানিদের ভিতর সংঘর্ষ বেধে যায়্। এক পর্যায় চোরাচালানিরা শ্নরন চন্দ্র নামে এক বিজিবি সদস্যর মাথায় ধারালো দা দিয়ে কােপ দিয়ে পালিয়ে যায়্ শ্মরন চন্দ্র দায়ের আঘাতে মারাতœক আহত হন।

এর পর এ ঘটনার খবর  বেনাপোল ক্যাম্পে ঁেপৗছালে বিজিবি সদস্যরা সেখানে উপস্থিত হয়ে ৩ জন কে আটক করে এবং ২০ জনের নামে মামলার প্রস্ততি নেন।

রাত সাড়ে ১১ ঘটিকার সময় চোরাচালানিদের সাথে কোন সম্পর্ক না থাকায় আলম ও রিমন নামে দুজনকে বিজিবি ছেড়ে দেয়।

২৬ বিজবি লে,কর্নেল মতিউর রহমান জানান বিজিবি কোন চোরাচালানিকে আঘাত করে নাই। কিন্তু চোরাচালানিরা বিজিবির এক সদস্যকে আঘাত করে পালিয়ে যায়। আহত বিজিবির সদস্যকে চিকিৎসা দেওয়া হচ্ছে।