জাতীয় কবির প্রতি ফুলেল শ্রদ্ধা

24986_fuleleবিডি রিপোর্ট 24  ডটকম : যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৫ তম জন্মজয়ন্তী। এ উপলক্ষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন কবি পরিবার ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রেম-বিদ্রোহ ও সাম্যের কবি নজরুলের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কবি পরিবারের  পক্ষে কবির নাতনী খিলখিল কাজী। নজরুলের চেতনা সর্বত্র পৌঁছে দেওয়ার আহবান জানিয়ে খিলখিল কাজী বলেন, নজরুল শুধু এই শহরের নয়, নজরুল সারা বাংলাদেশের, সারা বিশ্বের, সকলের।
তার আগে বিএনপির পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কবির বলেন, আজ বাংলাদেশের গণতন্ত্র, মানুষের মানবাধিকার বিপন্ন, মানুষের অধিকারগুলো ছিনিয়ে নেয়া হচ্ছে। এই সময়ে কবি নজরুল ইসলাম অত্যন্ত প্রাসঙ্গিকভাবে আমাদের অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন তার লেখনীর মধ্য দিয়ে।
আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ দলের নেতৃবৃন্দ। একে একে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সর্বস্তরের জনগণ। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, কবির লেখনী, চিন্তা-চেতনা থেকে এবং কবির প্রতি শ্রদ্ধা রেখে আমরা যদি সবাই জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হতে পারি তবেই সমাজ থেকে সব অন্যায় দূর করে। আমরা একটি সোনার বাংলা গড়তে পারব। এছাড়া কবি কাজী নজরুল ইসলামের ১১৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে দেশব্যাপি বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।