জিডিপি ও মাথাপিছু আয় বাড়ায় প্রধানমন্ত্রীর সন্তুষ্টি প্রকাশ

pm_2_22.05.2014_bd_74342বিডি রিপোর্ট 24 ডটকম :

চলতি অর্থবছরে বাংলাদেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৬ দশমিক ১২ শতাংশ এবং দেশের মাথাপিছু আয় বেড়ে এক হাজার ১৯০ মার্কিন ডলার হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিশ্ব অর্থনীতিতে মন্দা থাকা অবস্থায় আমরা সরকার গঠন করেছিলাম। অনেকেই ভাবতে পারেননি যে, বাংলাদেশের মতো একটি দেশ জিডিপি ৬ ভাগের ওপরে ধরে রাখতে পারবে।

আজ বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী এসব বলেন।

তিনি বলেন, আর এবার তো অনেকেই অনেক রকম প্রেডিকশন দিয়েছিলেন। তার জন্য কিছুটা রাজনৈতিক অবস্থাও দায়ী ছিল। ৫ জানুয়ারির নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত পরিবেশ খারাপের দিকে যাচ্ছিল। সেজন্য অনেকেই খুব সন্দিহান ছিলেন যে, বাংলাদেশ পারবে কিনা। আমি কিন্তু খুব আশাবাদী এবং আমি সবসময় একটা আত্মবিশ্বাস নিয়ে চলি, বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী অর্থনৈতিক সাফল্য অর্জনের জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, কারও কাছে হাত না পেতে বাংলাদেশ নিজ পায়ে দাঁড়াতে পারবে। তিনি ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করবেন বলে আশা প্রকাশ করেন।  দেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে জানান তিনি।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এবং ভারপ্রাপ্ত সচিব সেলিনা আফরোজা উপস্থিতি ছিলেন।