দিনাজপুরে পীরত্তোর সম্পত্তির টাকা আত্মসাতে চরম উত্তেজনা

Dinajpurমো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোমিনপুর ইউনিয়নের দূর্গাপুর মীর মোশারফ হোসেন পীরত্তোর সম্পত্তির প্রায় ৩ লাখ টাকা আত্মসাত করার অভিযোগে আদালতে মামলা হয়েছে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পার্বতীপুর উপজেলার মোমিনপুর ইউনিয়নের দূর্গাপুর মৌজায় মীর মোশারফ হোসেন পীরত্তোর সম্পত্তির পরিমান ১২ একর ২৪ শতক। এর মধ্যে প্রায় ৯ একর ফসলী জমি রয়েছে। যেখান থেকে প্রতি বছর আড়াই থেকে ৩ লাখ টাকা আয় হয়। এই টাকা মাদ্রাসা-মসজিদসহ স্থানীয় জনহিতকর বিভিন্ন কাজে ব্যয় করা হয়। একটি কার্যনির্বাহী কমিটির তত্বাবধানে এসব কাজ করা হয়। ক’দিন আগে মাদ্রাসা সংস্কারের জন্য ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে গিয়ে আত্মাসাতের ঘটনা প্রকাশ পায়। সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ ও কোষাধ্যক্ষ আব্দুল্লাহেল কাফি গোপনে ২০১৩ সালের ১১ মে থেকে ১৫ মে পর্যন্ত সময়ে ৩ লাখ ৬ হাজার টাকা উত্তোলন করে আত্মসাত করেন।

কমিটির সভাপতি মোকছেদ আলী জানান, কমিটির অজান্তে সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষ গোপনে এক বছর আগে ওই টাকা উত্তোলন করে আত্মসাত করেন। ১৫ মে মোকছেদ আলী বাদি হয়ে দিনাজপুরের সিনিয়র জজ আদালতে মামলার পর আত্মসাত ঘটনা ধামাচাপা দিতে সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও কোষাধ্যক্ষ আব্দুল্লাহেল কাফি দু’দিন আগে রাতারাতি মসজিদ সংস্কারের কাজ শুরু করেন। একই সাথে নিজেদের অপকর্ম ঢাকতে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সভাপতি মোকছেদসহ প্রতিবাদিদের কমিটি থেকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করেন। এনিয়ে এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে।

এক বছর আগে ৩ লাখ টাকা উত্তোলন করে এখন কেন মসজিদ সংস্কার করছেন এমন প্রশ্নে সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ জানান, নির্মান মিস্ত্রির অভাবে কাজ করা সম্ভব হয়নি।##