পঞ্চগড়ে ব্যবসাযী অপহরণ করে সাড়ে ৬ লাখ টাকা লুট

panchogorডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে সাড়ে ৬ লাখ টাকা সহ শহরের ইসলাম বাগ এলাকার মৃত আব্দুল খালেকের পুত্র শাহজাহান আলী (৪০) নামে ব্যবসায়ীকে রবিবার অপহরন করে নিয়ে যায় । পরিবার সুত্রে জানাজায় শাহজাহান আলী (৪০) সকালে বাড়ী থেকে বের হয়ে টাকা নিয়ে ব্যবসার উদ্দেশে চলে জান দুপুর হতে সন্ধা পর্যন্ত তার ফোন বন্দ দেখে পরিবারের সকলেই আতংকিত হয়ে পরলে ঠিক সে সময় তার ফোন থেকে কল আসে । জানাজায় তাকে অপহরন করা হয়েছে মুক্তি পন্যের জন্য ৭ লাখ টাকা দিতে হবে ।

সে সময় পরিবারের পক্ষে পঞ্চগড় থানায় মৌখিক ভাবে অভিযোগ করা হয় ।

সোমবার ভোর ৬টায় দিনাজপুর কেন্দ্রীয় বাসটার্মিনালের অদূরে মির্জাপুর রাস্তার পাশের ধান ক্ষেতে হাত-পা বাধা অবস্থায় তাকে দেখতে পেয়ে এলাকাবাসী কোতয়ালী থানায় খবর দিলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। এর পর থানায় নিয়ে সুস্থ হওয়ার পর শাহজাহানকে পঞ্চগড় থানা পুলিশের কাছে সোপর্দ করেন।
সমবার সন্ধায় অপহৃত ব্যবসায়ী শাহজাহান কিছুটা সুস্থ হলে তার সাথে কথা বলে জানাজায় সাড়ে ৬ লাখ টাকা নিয়ে রোববার দুপুরে ভুট্টা কেনার জন্য দিনাজপুর জেলার বিরল বাজারে জাচ্ছিলাম। পঞ্চগড় থেকে দিনাজপুরে যাওযার পথে একদল অপহরণকারী কৌসলে আমাকে রস খাইয়ে অপহরণ করে এবং আমার কাছে রক্ষিত সাড়ে ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, পঞ্চগড় থেকে দিনাজপুরে আসার পথে একদল অপহরণকারী শাহজাহানকে অপহরণ করে এবং তার কাছে রক্ষিত সাড়ে ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়। এব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি রেকর্ড করা হয়।