রাষ্ট্রযন্ত্রের অবৈধ ব্যবহার করছে সরকার: ফখরুল

fffffবিডি রিপোর্ট 24 ডটকম : সরকার রাষ্ট্রযন্ত্রকে অবৈধভাবে ব্যবহার করছে। আর রাষ্ট্রযন্ত্রকে অবৈধভাবে ব্যবহার করে এই সরকার এখনো ক্ষমতায় টিকে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত ‘মওলানা ভাসানী ও ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন।ভাসানী স্মৃতি পরিষদ ওই অনুষ্ঠানের আয়োজন করে।

তিস্তা চুক্তি না হওয়ার জন্য আওয়ামী লীগের নতজানু নীতিকে দায়ী করে মির্জা ফখরুল বলেন, ‘২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে শুনলাম তিস্তা চুক্তি হচ্ছে। কিন্তু এখনো হয়নি। তিস্তা চুক্তি হবে না। কারণ নতজানু দাসসুলভ মনোভাব নিয়ে অধিকার আদায় করা যায় না।’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ফারাক্কা বাঁধের কারণে পশ্চিমাঞ্চলের অনেক জেলা মরুভূমি হয়ে যাচ্ছে। বাংলাদেশ প্রতিদিন মরুভূমিতে পরিণত হচ্ছে। কিন্তু দুর্ভাগ্য, সরকার এ বিষয়ে কোনো জোর পদক্ষেপ নিচ্ছে না।

র‌্যাব প্রসঙ্গে বিএনপির নেতা ফখরুল বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করার জন্য র‌্যাব গঠন করা হয়েছিল। তখন র‌্যাব জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু এই সরকার পুরোপুরি রাজনৈতিক উদ্দেশে র‌্যাবকে ব্যবহার করা শুরু করেছে। র‌্যাব কঠিন সংকটে আছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখন আর চুপ করে থাকার সময় নেই। মাথা উঁচু করে দাঁড়াতে হবে। মির্জা ফখরুল তরুণ ও যুবকদের ১৯৫২, ’৬৯, ’৭১ এবং ’৯০ সালের মতো আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মো: শাজাহান, সাবেক মন্ত্রী নূর মোহাম্মদ, প্রবীণ সাংবাদিক এরশাদ মজুমদার।