হিলি স্থলবন্দরে দ্বিতীয় দিনেও দুই ঘন্টার কর্মবিরতি পালন

dinjpurমো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি :
হিলি স্থলবন্দর দিয়ে আমদানিকৃত পণ্যের ম্যানুফিষ্টে বিজিবি কর্তৃক সিল মারা, ব্যবসায়িদের সাথে অসৌজন্য মূলক আচরণ ও নানান হয়রানির প্রতিবাদে হিলি স্থলবন্দরে আজ বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত দুই ঘন্টার কর্মবিরতি পালন করেছে বন্দরের ব্যবসায়ীরা । এর আগে গতকাল সোমবার ১ ঘন্টার কর্মবিরতি পালন করে ব্যবসায়ীরা।
এদিকে হিলি স্থলবন্দরে সৃষ্ট ঘটনার প্রেক্ষিতে সোমবার সিপি ক্যাম্পে বিজিবি‘র পক্ষ থেকে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভায় তাদের অবস্থান স্পষ্ট করে বিজিবি জয়পুরহাট-৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আব্দুর রাজ্জাক তরফদার হিলি আইসিপি বিওপিতে বলেন, রাজস্ব ও স্বচ্ছতাবৃদ্ধির লক্ষ্যে এবং চোরাচালান প্রতিরোধে আমদানিকৃত পণ্যের ম্যানুফিষ্টে সিল মারার এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে। যা অব্যাহত থাকবে। ওই মতবিনিময় আরো উপস্থিত ছিলেন হাকিমপুর উপজেলা চেয়রম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান।
এদিকে ব্যবসায়িদের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ মঙ্গলবারের মধ্যে বিজিবি তাদের সিল মারা বন্ধ না করলে আগামিকাল বুধবার থেকে তারা বন্দরের সকল প্রকার পণ্য আমদানি-রফতানি, লোড-আনলোড এবং দেশের অভ্যস্তরে পণ্য সরবরাহ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখবে।