বেনাপোলে বন্দরের চাকুরিচ্যূৎ প্রকৌশলীকে অপহরনের চেষ্টা

joishorমোঃ আনিছুর রহমান,বেনাপোল,(যশোর) সংবাদদাতাঃ বেনাপোল বন্দরের চাকুরিচ্যুত প্রকোশলী আবু তাহের মোঃ কেরামত আলীকে বৃহস্পতিবার রাতে তালশারি মোড় থেকে অপহরনের চেষ্টা করে সন্ত্রাসীরা। অপহরনকারিদের কবল থেকে দৌড়ে সে প্রান রক্ষা করে। এ ঘটনায় শুক্রবার বেনাপোল পোর্ট থানায় সে একটি সাধারন ডায়েরী করে।

বেনাপোল পোর্ট সুত্রে জানা যায় আবু জাহের বেনাপোল স্থল বন্দরের বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীর দায়িত্বে ছিল। ত্রুটি জনিতকারনে গত বছরের ১৮ জুন তাকে সাসপোন্ড করা হয়। পরে চলতি বছরের ৩১ মার্চ তাকে চাকরি থেকে বরখাস্থ করেন স্থলবন্দর বেনাপোল কর্তৃপক্ষ। তিনি তালশারি এলাকায় বন্দর কর্তৃপক্ষের আবাসিক এরাকায় স্বপরিবারে থাকেন।

জাহের জানায় চাকরি করার সময় তারই অধীনস্থ দৈনিক মুজুরী ভিত্তিক ইলেকট্রিশিয়ান হুমায়ুন কবির তৎকালিন সময় ঠিকমত অফিস না করায় তাকে মজুরী কম দেয়া হয়। তার চাকুরীচ্যুত হওয়ায় তার বকেয়া বেতনের টাকা দাবি করে আসছিল। টাকা না দিলে জাহেরকে অপহরন করে ১০ লাখ টাকা মুক্তিপন আদায় করা হবে।

বৃহস্পতিবার রাত্রে সে ছেলেমেয়েদের জন্য খাবার কিনতে তালশারি মোড়ে যায়। এবং খাবার কিনে পেরার পথে হুমায়ূন ও তার ৬/৭ জনের একটি দল জাহেরকে অপহরন করার চেষ্টা করে । এক পর্যায়ে সে দৌড়ে পালিয়ে যায়।