ঢাকা থেকে অপহৃত সুবর্নার লাশ ৩মাস পর শ্বশুড়বাড়ী থেকে উদ্ধার

Joypurhat Murder Picএস এম শফিকুল ইসলাম,জয়পুরহাটঃ
তিনমাস আগে ঢাকার মিরপুর থেকে অপহৃত সুবর্নার লাশ জয়পুরহাটের আদর্শপাড়ার একটি সেফটি ট্যাংক থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। মিরপুর থানার দায়ের করা মামলার সুত্র ধরে গ্রেফতারকৃত আসামীদের স্বীকারোক্তি অনুযায়ী  শুক্রবার দুপুরে  মেট্রোপলিটনট পুলিশের (ডিএমপি) সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মুক্তা ধরের নেতৃতে জয়পুরহাটের আদর্শপাড়ার নিহত সৃবর্নার শ্বশুরবাড়ির সেফটি ট্যংক থেকে তার লাশ উদ্ধার করে।
পুলিশ ও নিহতের পরিবার জানায়, সুবর্নাকে তার খালাতো ভাই জয়পুরহাটের আদর্শপাড়ার আলী হাসান পলাশ গোপনে কোর্ট ম্যারেজ এর মাধ্যমে বিয়ে করে। বিয়ের ঘটনা জানাজানির পর গত গত ৩০ জানুয়ারি ঢাকার পীরেরবাগ ৭৫/১ বাড়ি থেকে জয়পুরহাটে একটি বিয়ের অনুষ্ঠানে আসার কথা বলে পলাশ সূবর্ণাকে নিয়ে আসেন এবং তার পর থেকে সুবর্না নিখোজ হয়।
সুবর্নাকে অনেক খোজাখুজির পর না পেয়ে সুবর্নার মা সালসা ইসলাম বাদী হয়ে পলাশ সহ তার পরিবারের ৯জনকে আসামী করে ঢাকার মিরপুর মডেল থানায় একটি অপহরন মামলা দায়ের করে। পরে ভিকটিম সাপোর্ট সেন্টারের সহযোগিতায় গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক সেলিনা পারভীন মামলাটি তদন্ত করে গত ৫ মে পলাশের বোন শিউলিকে জয়পুরহাট থেকে গ্রেফতার করে। এরপর পলাশের মা রহিমা বেগম, বাবা আরমান আলী ও শিউলীর স্বামী বকুলকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের স্বীকারোক্তি অনুযায়ী ডিএমপির সিনিয়র সহকারী কমিশনার মুক্তা ধরের নেতৃত্বে জয়পুরহাট থানা পুলিশের সহযোগিতায় জয়পুরহাট সরকারী কলেজের পিছনে আদর্শ পাড়া সুবর্নার শ্বশুর বাড়ীর সেফটি ট্যাংক থেকে তার লাশ উদ্ধার করে।
নিহত সুবর্নার বোন তানিয়া জানায়, ৩০ জানুয়ারী সুবর্নাকে তার স্বামী ও শ্বাশুড়ী ঢাকা থেকে নিয়ে যাওয়ার পর থেকে সে নিখোজ হয়। শক্রবার বেলা ১২টার সময় তার শ্বশুড় বাড়ীর সেফটি ট্যাংক থেকে সুর্বণার লাশ পাওয়া যায়।
নিহত সুর্বনার শাশুরী মামলার আসামী রহিমা বেগম জানায় তার ছেলেরাই সুবর্ণাকে মেরে ফেলেছে ।
ডিএমপির সিনিয়র সহকারী কমিশনার মুক্তা ধর জানান, মিরপুর থানার মামলা অনুযায়ী ৯আসামীর মধ্যে ৪জনকে গ্রেফতার করে তাদের দেয়া তথ্য অনুযায়ী জয়পুরহাট থেকে লাশ উদ্ধার করে। বাকী আসামীদের দ্রুত গ্রেফতার করা হবে বলে জানান তিনি। তিনি আরো আরো জানান, শুকবার দুপুরে সূবর্ণার লাশ ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহত সূবর্ণা ঢাকার মিরপুর-১২ এর মৃত. হান্নান শেখের মেয়ে ও জয়পুরহাট আদর্শ পাড়ার আলী হাসান পলাশের স্ত্রী ছিলেন।