দিনাজপুরে বিজিবি অভিযানে ফেন্সিডিল, ট্যাবলেট, পিক-আপ ভ্যান সহ আটক ২

dinjpurমো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি  :

দিনাজপুরের বিজিবি সেক্টরের চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে ফেন্সিডিল, ভারতীয় নেশা জাতীয় টেবলেট ও একটি পিক-আপসহ দু জনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে সংশিষ্ট থানায় বিজিবির পক্ষ থেকে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়।

দিনাজপুর বিজিবি সেক্টরের ষ্টাফ অফিসার মেজর শফিকুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৮টায় ফুলাবাড়ী উপজেলার রাণীনগর সীমান্ত এলাকা থেকে বিজিবি টহলদল একটি পি-কাপ ভ্যান ধাওয়া করে নারায়নপুর নামক স্থানে আটক করে। ওই পি-কাপ ভ্যানের আলুর বস্তার মধ্য থেকে ২শ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ফেন্সিডিল অভিনয় কায়দায় আলুর বস্তার মধ্য পরিবহনের অভিযোগে পিক-আপ ভ্যান চালক ও হেলপারকে আটক করা হয়। আটক পিক-আপ ভ্যান চালক রংপুর মিঠা পুকুর উপজেলার নন্দনপুর গ্রামের সুবীর চন্দ্র পালের পুত্র সৈকত পাল (৩০) ও হেলপার একই গ্রামের সুবল রায়ের পুত্র জনি রায় (২২) । উদ্ধারকৃত ফেন্সিডিল ও আটক ২ জনকে ফুলবড়ী থানায় সোপর্দ করে বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।

অপরদিকে গতকাল শুক্রবার ভোরে বিরামপুর উপজেলার কেটরা বাজার নামক স্থানে একটি মটর সাইকেল আরহীদের ধাওয়া করলে তারা মটরসাইকেলটি রাস্তায় ফেলে পালিয়ে যায়। ওই মটরসাইকেলের পিছনে বাঁধা বস্তা থেকে ১৫৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ১০০ সিসির বাজাজ মটরসাইকেল রেজিষ্টেশন বিহীন অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এদিকে গতকাল শুক্রবার সকাল ১০ টায় বিরামপুর রেল ঘুন্টি নামক স্থানে মালিক বিহীন অবস্থায় ৩টি কাটুন উদ্ধার করা হয়। ওই কাটুনগুলোর মধ্য থেকে ভারতীয় যৌন উত্তেযোগ ৭ হাজার পিস সানাগ্রারা ও ১২ হাজার পিস প্যাকটিন ট্যাবলেট পাওয়া যায়। এ সব ঘটনায় বিজিবি বাদী হয়ে সংশিষ্ট থানায় মামলা দায়ের করেছে। ##