বরিশাল-৫ আসনে উপনির্বাচন : জেবুন্নেছাকে আওয়ামী লীগের মনোনয়ন

16_71403বিডি রিপোর্ট 24 ডটকম : বরিশাল-৫ আসনের উপনির্বাচনে প্রয়াত শওকত হোসেন হিরণের স্ত্রী জেবুন্নেছা আফরোজকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পার্লামেন্টারি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় অন্যদের মধ্যে সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, ড. আলাউদ্দিন আহমেদ, সৈয়দ আশরাফুল ইসলাম, ওবায়দুল কাদের ও আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন। হিরণের প্রতি স্থানীয় জনগণের সহানুভূতিকে কাজে লাগিয়ে বিজয় নিশ্চিত করার এবং দলের মধ্যে ঐক্য ধরে রাখার জন্য আওয়ামী লীগ জেবুন্নেছাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করে বিজয় নিশ্চিত করার আহ্বান জানান। এ বিজয় আওয়ামী লীগের জন্য জরুরি বলেও মন্তব্য করেন তিনি।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের শুরুতে মনোনয়ন প্রত্যাশীরা শেখ হাসিনা ও বোর্ডের চূড়ান্ত করা প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। একইসঙ্গে প্রার্থী চূড়ান্ত করার দায়িত্ব দলীয় সভাপতির ওপর ছেড়ে দিয়ে বলেন, নেত্রী আপনি যাকে মনোনয়ন দেবেন তাকেই আমরা মেনে নেব। তার পক্ষেই কাজ করব। এরপর সবার সাক্ষাৎকার গ্রহণ করে পার্লামেন্টারি বোর্ড। পরে বোর্ডের সদস্যরা আলাদাভাবে বৈঠক করে জেবুন্নেছা আফরোজকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এদিকে বরিশাল সংবাদদাতা জানান, শওকত হোসেন হিরণের স্ত্রী জেবুন্নেছা আফরোজকে দলীয় মনোনয়ন দেয়ায় বরিশাল মহানগরীতে আনন্দ মিছিল হয়েছে।