রামুতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত ৩ পুলিশ আহত, অস্ত্র উদ্ধার

coxএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার:
কক্সবাজারের রামুতে পুলিশ-ডাকাত ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত ও তিন পুলিশ আহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে অস্ত্র ও গুলি। পালিয়ে গেছে ৮ ডাকাত। সোমবার ভোর রাতে রামু-মরিচ্যা সড়কের তোইঙ্গা কাটা পাহাড়ী ঢালায় এ ঘটনা ঘটেছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইকুল ইসলাম জানান, কক্সবাজারের রামু-মরিচ্যা সড়কের তোইঙ্গা কাটা পাহাড়ী ঢালায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নেওয়ার খবর পেয়ে ওসি সাইকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান। সেখানে গেলেই ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এসময় অস্ত্র নিয়ে ৮ ডাকাত পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হয়ে আটক হন আনোয়ার হোসেন (২৩) ও খলিলুর রহমান (২৮) নামের দুই ডাকাত। আহত দুই ডাকাতকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে সকালে তাদের মৃত্যু হয়। সকালে পুলিশ ঐ এলাকা থেকে বশির নামে আরেক ডাকাতকে আটক করে। নিহতরা হচ্ছেন, রামুর দরিয়ারদিঘীর মন্ডলপাড়ার মৃত আবুল কালামের পুত্র আনোয়ার হোসেন ও একই এলাকার আব্দু সোবহানের পুত্র খলিলুর রহমান।

রামু থানার ওসি সাইকুল ইসলাম জানান, বন্দুকযুদ্ধের সময় পুলিশের এ এস আই জালাল উদ্দিন, কনস্টেবল আলু বিকাশ চাকমা, কনস্টেবল মজিবুর রহমান আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুইটি এলজি ও চার রাউন্ড কাতুর্জ উদ্ধার করেছে। নিহত দুই ডাকাতের লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে।