‘সর্ষের ভূতটিকে চিহ্নিত করুন’ : ড. মিজানুর রহমান

21709_mijanবিডি রিপোর্ট 24 ডটকম : মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, মানুষ অপহৃত হচ্ছে, গুম হচ্ছে, নিখোঁজ হয়ে যাচ্ছে, তাদের নিরাপত্তা নিশ্চিত করা খুব একটা দৃশ্যমান হচ্ছে না। আটক বাণিজ্য চলছে। এসব বন্ধ করুন, যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। সর্ষের ভেতরেই ভুত রয়েছে। আগে সেই ভূতটিকে চিহ্নিত করুন। শনিবার জাতীয় মানবাধিকার কমিশন বরগুনা জেলার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জে সাতজনের অপহরণ করে হত্যার পর প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্য দিয়ে আসছে।
দুই দলের নেতাদের গুম-খুন নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে ড. মিজানুর বলেন, এরকম একটি বিষয় নিয়ে যদি শুধু রাজনৈতিক খেলা চলতে থাকে, তাহলে কিন্তু সমস্যার উত্তরণ সম্ভব হবে না। পারস্পরিক দোষারোপ সমস্যার সমাধান না। গুম-খুনে জড়িতদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
আরডিএফ মিলনায়তনে জেলা প্রশাসক আবদুল ওয়াহাব ভুইয়ার সভাপতিত্বে সম্মেলনে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য সেলিনা হোসেন, কমিশনের সচিব এম এ সালামসহ স্থানীয় মানবাধিকারকর্মীরা এতে অংশ নেন।