ছাত্রীদের মানববন্ধনে বহিরাগতদের হামলা : স্কুলছাত্রী আহত

Senbag Pic 29 April 2014 (1)নোয়াখালী প্রতিনিধি:
গতকাল মঙ্গলবার সকালে নোয়াখালীর সেনবাগ উপজেলার কানকিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের জবর দখলকৃত জায়গা উদ্ধারের দাবীতে ছাত্রীদের করা মানববন্ধনে বহিরাগতরা হামলা চালালে রোজিনা আক্তার(১৪) নামের এক স্কুলছাত্রী আহত হয়েছে। এসময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে সেনবাগ সরকারি হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে তারে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ছাত্রীর ওপর হামলার ঘটনায় বিক্ষুব্দ ছাত্রীরা বিদ্যালয়ের জায়গায় জবর দখল করে নির্মান করা একটি ঘর ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে দোষীদের বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশ ও স্থানীয় লোকজন জানায়,কানকিরহাট বালিকা বিদ্যালয় সংলগ্ন একটি জায়গায় ওই এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে-আমিন উল্লা ও সিরাজ মিয়া জায়গাটি তাদের দাবী করে একটি ঘর নির্মান করে। কিন্তু বিদ্যালয় কতৃপক্ষ জায়গাটি তাদের দাবী করে। এরপর মঙ্গলবার সকাল ১১টার দিকে বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি, শিক্ষক ও ছাত্রীরা ওই জবর দখলকৃত জায়গাটি উদ্ধারের দাবীতে বিদ্যালয় সংলগ্ন সোনাইমুড়ি-সেনবাগ সড়কে অবস্থান নিয়ে মানববন্ধন কর্মসূচী পালন শুরু করে। এসময় একদল বহিরাগত লোক এসে ছাত্রীদের ওপর হামলা চালালে ৮ম শ্রেণীর ছাত্রী রোজিনা আক্তার আহত হয় এসময় তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইদ্রিসকেও লাঞ্চিত করে।

এব্যাপারে যোগাযোগ করলে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত)জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- জায়গাটি নিয়ে উভয়ের মধ্যে দীর্ঘ ধরে বিরোধ চলে আসছিলো ঘটনার সময় কেউই কাগজপত্র দেখাতে পারেনী।ঘটনায় থানায় এখনো কোন মামলা হয়নি