দেবহাটায় পুলিশের গুলিতে জামায়াতকর্মী নিহত

34940_Satkhira-Mapবিডি রিপোর্ট 24 ডটকম : সাতক্ষীরার দেবহাটায় পুলিশের গুলিতে সিরাজুল ইসলাম (৪৫) নামে জামায়াতের এক কর্মী নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার ভোর রাত ৪টার দিকে দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়নের কেওড়াতলায় এ ঘটনা ঘটে। নিহত সিরাজুল ইসলাম দেবহাটা উপজেলার চিনেডাঙ্গা গ্রামের মৃত বাবর আলীর ছেলে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন জানান, জামায়াতের আজকের হরতালে নাশকতা সৃষ্টির লক্ষ্যে কেওড়াতলায় গোপন বৈঠকের খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা ৫/৭টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে ১০ রাউন্ড গুলি ছোড়ে। এতে ছত্রভঙ্গ হয়ে যায় জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় সিরাজুল ইসলামকে উদ্ধার করে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, জামায়াত শিবিরের ছোঁড়া ককটেলে সিপাহী জামিরুল ইসলাম ও মঈনুদ্দিন নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহতের পরিবারের সদস্যরা জানান, সিরাজুল একজন সবজি ব্যবসায়ী। সম্প্রতি তাদের গ্রামের জামায়াত থেকে আওয়ামী লীগে যোগদানকারী আবু সাঈদের ছেলে হাফিজুল ইসলামসহ কয়েকজন সোমবার সন্ধ্যায় সিরাজুলকে তার বাড়ি থেকে ধরে নিয়ে মারপিটের পর পুলিশে দেয়। মঙ্গলবার ভোরে পুলিশ তাকে গুলি করলে সে মারা যায়।

এর আগে গত রোববার পুলিশের গুলিতে শিবির নেতা আমিনুর রহমান নিহত হন। আমিনুর হত্যার প্রতিবাদে সাতক্ষীরায় আজ হরতাল আহবান করে জামায়াত।