সুনামগঞ্জ জেলায় কালবৈশখী ঝড়ে নিহত ৪

PIC-Sunamgonj kalboishaki -01অরুন চক্রবর্তী, সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘর ও দেয়াল চাপা পড়ে এ পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতরা হলেন ধর্মপাশা উপজেলার সুকাইর রাজাপুর দক্ষিন ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত মোঃ লাল মিয়ার ছেলে কাছু মিয়া(৪০),মোঃ শফিকুল ইসলামের মেয়ে বিথি বেগম(১০),মৃত শান্তু মিয়ার ছেলে সামছু মিয়া(৬০) ও মধ্যনগর থানার জগন্নাথপুর গ্রামের মৃত জমির আলীর ছেলে দুদু মিয়া(৬৫) প্রমুখ।

রোববার রাত সাড়ে ১২টায় কালবৈশাখীল ঝড়ে  জেলার বিভিন্ন উপজেলায় এ হতাহত ও বিধবস্থের ঘটনাটি ঘটে।  এছাড়াও জেলার দক্ষিন সুনামগঞ্জ,দিরাই, জগন্নাথপুর, তাহিরপুর, জামালগঞ্জ ও সুনামগঞ্জ সদর উপজেলায় ঘুর্ণিঝড়ে বিধ্বস্থ হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুতের কুটি ও ফসলী জমি। জেলার দক্ষিন সুনামগঞ্জের গনিগঞ্জ এলাকার ঘরবাড়ি বিধবস্থ কৃষক হারুন মিয়া ও গৃহিনী ফারজানা বেগম কান্নজড়িত কন্ঠে জানান, গত কয়েক বছরে এধরনের কালবৈশাখীর ঝড় দেখেননি। তারা ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে সরকার ও স্থানীয় প্রশাসনের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা মোঃ রাজিব আহমদ ৪ জনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করে জানান,এখন পর্যন্ত পাওয়া তথ্য জেলার কয়েকটি উপজেলায় ৫ হাজার বাড়িঘর বিধ্বস্থ হয়েছে। এছাড়াও ব্যাপক গাছপালা ও ফসলী জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষনিক ফসলী জমির ক্ষতির সঠিক পরিমান জানা যায়নি।