দেশজুড়ে বিএনপির বিক্ষোভ আজ :অনুমতি না পেয়ে জাতীয় প্রেস কাবে সমাবেশ

b n pবিডি রিপোর্ট 24 ডটকম : রাজধানীর নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানে পূর্বঘোষিত সমাবেশ কর্মসূচির অনুমতি পায়নি বিএনপি। ফলে সকালে রাজধানীতে জাতীয় প্রেস কাবে প্রতিবাদী সমাবেশ পালন করবে দলটি। গতকাল বিএনপির দফতর সম্পাদক রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সব জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের প্রত্য মদদে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গুম, হত্যা, হামলা, মামলা ও আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া তাণ্ডব, খুন, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগের প্রতিবাদে দেশের জেলা, মহানগর ও উপজেলায় বিােভ সমাবেশ অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগরীর বিােভ সমাবেশ বেলা ১১টায় জাতীয় প্রেস কাবে অনুষ্ঠিত হবে। বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের সবপর্যায়ের নেতৃবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আব্দুস সালাম জানান, ঢাকায় দলীয় কর্মসূচি পালন করতে আমরা তিনটি স্থানের ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনারের কাছে আবেদন করেছিলাম। তবে পুলিশ নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের ব্যাপারে এখনো অনুমতি দেয়নি।
উল্লেখ্য, তিস্তা অভিমুখে লংমার্চ শেষে গত শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সারা দেশে অব্যাহত গুম-খুনের প্রতিবাদে বিােভ ও অনশন কর্মসূচির ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কর্মসূচির অংশ হিসেবে আজ বিক্ষোভ সমাবেশ এবং ৪ মে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে গণ-অনশনের কর্মসূচি পালন করা হবে।