শেরপুরের আইনজীবীদের কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ

Sherpur New Picশাকিল মুরাদ, শ্রীবরদী, শেরপুর : শেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিদায় সংবর্ধনাকে কেন্দ্র করে ২৭এপ্রিল রোববার সকালে আদালত প্রাঙ্গনের সামনে আইনজীবিদের একাংশ কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেজ করেছে। এ ঘটনায় আজকের বিদায় সংবর্ধনা স্থগিত রেখেছে জেলা আইনজীবী সমিতি। জানা গেছে, শেরপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সেলিম মিয়ার আজকের বিদায় সংবর্ধনা আয়োজন করাকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবত আইনজীবীদের একাংশ ওই বিচারকের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ এনে তার বিদায় সংবর্ধনা বাতিলের দাবী করে আসছিলেন। কিন্তু তাতেও জেলা আইনজীবী সমিতি ওই বিচারকের বিদায় সংবর্ধনা দেয়ার সিদ্ধান্তে অটল থাকেন। শনিবার রাতে আদালত প্রাঙ্গন ও আইনজীবী সমিতির কার্যালয়ে মোঃ কামরুল হাসান নামে এক আইনজীবীকে আটক করে থানায় নিয়ে যায়।

এরই প্রতিবাদে রোববার সকালে আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে আইনজীবীদের একাংশ ওই বিচারকের বিদায় সংবর্ধনা বাতিল এবং আটক আইনজীবীর নিঃশর্ত মুক্তির দাবীতে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করেন।

এদিকে আদালত প্রাঙ্গন নিয়ন্ত্রনের জন্য জেলা আইজীবী সমিতির কার্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়। তবে আটক আইনজীবী এবং বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের ব্যাপরে জরুরি বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।