ডোমারে বিএনপির কোন্দল চরমে

niilfamari-1মোঃ আব্দুল্লাহ আল মামুন ,ডোমার (নীলফামারী) সংবাদ দাতাঃ নীলফামারীর ডোমারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বি,এন,পি )র আভ্যন্তরীন কোন্দল চরম আকার ধারন করেছে। কোন্দলের কারনে সরকার বিরোধী আন্দোলন নিয়ে নেতা-কর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে ।

৩১ মার্চ ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ মনছুরুল ইসলাম দানু পরাজিত হওয়ার পর থেকে বিএনপির আভ্যরীন কোন্দল চরম আকার ধারন করেছে । নির্বাচনের পরদিন নির্বাচনে ভরাডুবির কারন খোজার জন্য দলীয় অফিসে আলোচনায় নেতা-কর্মীরা পরাজয়ের জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ভাগ্নে শাহরিন ইসলাম চৌধুরী তুহিনকে দোষারোপ করে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক প্রভাষক মোস্তফা ফিরোজ প্রধান কে লাঞ্চিত করেন । মুলত তখন থেকেই উপজেলা বিএনপি দুই ভাগে বিভক্ত হয়ে যায় । ২৩ এপ্রিল তিস্তা লংমার্চে সেটি প্রকাশ্যে রুপ লাভ করে।

লংমার্চে সভাপতি মোঃ মনছুরুল ইসলাম দানুর গাড়ী বহরের সাথে না গিয়ে সাধারন সম্পাদকের নেতৃত্বে আলাদা গাড়ি বহর লংমার্চে অংশগ্রহন করে। এদিকে ২৩ এপ্রিলের পর যে কোনদিন ডোমার উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে আহবায়ক কমিটি গঠন হতে পারে । সেই লক্ষে কমিটিতে স্থান পেতে লবিং এবং গ্রুপিং শুরু হয়ে গেছে । কমিটি ঘোষনাকে কেন্দ্র করে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ লাগতে পারে বলে অনেকেই মনে করছেন । কমিটি ঘোষনার আগেই নেতা-কর্মীদের মাঝে নানা কথা শুনা যাচ্ছে । কারো কারো মতে বর্তমান কমিটিই আহবায়ক কমিটি হতে পারে আবার অনেকেই বলছেন নতুন আহবায়ক কমিটিতে বর্তমানের অনেকেই ছিটকে পরবেন । কমিটি ঘোষনাকে সামনে রেখে অনেকেই গা বাচিঁয়ে চলছেন । আবার অনেকেই পার্টি অফিস যাওয়া বন্ধ করে দিয়ে পরিস্থিতি পর্যবেক্ষন করছেন ।