পীরগঞ্জে নিুমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মানের অভিযোগ

rangpurবখতিয়ার রহমান,পীরগঞ্জ (রংপুর) ঃ
ভাই দেখছেন, থার্ডক্লাশের চেয়ে খারাপ ইট দিয়ে হাটের ড্রেন নির্মান করা হচ্ছে। ৩ লাখ টাকা ব্যায়ে নির্মিত ড্রেনটি নিুমানের করলে কি বেশী দিন থাকবে ? এগুলা দেখার কি কেউ নাই ? আজ সোমবার সকালে স্থানীয় সাংবাদিকদের কাছে আক্ষেপ করে কথাগুলো বলেছেন উপজেলার টুকুরিয়া হাটের রবিউল, ইসমাইল, শরিফুল ও মোকসেদ আলীর।

জানা গেছে, প্রায় ৩ লাখ টাকা ব্যায়ে উপজেলার ঐতিহ্যবাহী টুকুরিয়া হাটের পানসেড ও পানি নিস্কাশনে সাড়ে ৩’শ ফিট ড্রেন নির্মানের কাজ চলছে। উপজেলা প্রশাসনের হাট উন্নয়ন তহবীল থেকে বরাদ্দকৃত অর্থে টুকুরিয়া ইউনিয়ন পরিষদ প্রকল্প কমিটির মাধ্যমে ওই কাজ করছে।

এদিকে সংশ্লিষ্ট প্রকল্প কমিটির চেয়ারম্যান ও ইউপি সদস্য ফাতেমা বেগম নিুমানের নির্মান সামগ্রী ব্যবহার করে জোড়া-তালি দিয়ে যেন-তেন ভাবে কাজ সম্পন্নের অপচেষ্টা চালালে স্থানীয় জনতা বাধা প্রদান সহ  প্রশাসনের কর্তা ব্যক্তিদের নিকট অভিযোগ করে। আজ সোমবার সকালে অভিযোগের প্রেক্ষিতে উপজেলার টুকুরিয়া বন্দরে সরেজমিন গিয়ে নিুমানের ইট ব্যবহার করে ওই ড্রেনের সলিং করতে দেখা গেছে। এ সময় প্রকল্প চেয়ারম্যান অনুপস্থিত থাকলেও তার স্বামী পারভেজ, ইউপি সদস্য আনাওয়ারুল ও আব্দুর রউফ উপস্থিত ছিলেন। তারা সাংবাদিকদের বলেন-আমরা গ্রামের ড্রেনগুলোও এভাবেই নির্মান করেছি। তাতে তো কেউ বাধা দেয়নি।

ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান শাহীন বলেছেন-অবশ্যই  ভালভাবে কাজ করতে হবে। খারাপ করলে পুর:রায় করতে হবে।

ইউএনও এটিএম জিয়াউল ইসলাম বলেন-নিুমানের কাজ করার সুযোগ নেই। অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।