রামেকে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানালো রাবি প্রেসক্লাব

indexরাবি প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) সাংবাদিকদের ওপর ডাক্তারদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) প্রেস ক্লাব। সোমবার বিকেলে রাবি প্রেস ক্লাব সভাপতি ডালিম হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক সাইফ শিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, গত সোমবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হলে তার স্বজনরা ডাক্তারের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এই খবর সংগ্রহ করতে সাংবাদিকরা হাসপাতালে ছুটে গেলে ডাক্তাররা একযোগে তাদের ওপর হামলা করে।

এতে,ইন্টার্ন চিকিৎসকদের হামলায় যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন তারেক মাহমুদ রাসেল, চ্যানেল ২৪ এর ক্যামেরাপারসন রায়হান, রিপোর্টার আবরার শাইর, দৈনিক সোনার দেশের সালাউদ্দিন, মাছরাঙ্গা টেলিভিশনের মাসুদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জাফর ইকবাল লিটন, এটিএন নিউজের রুবেলসহ ১০ সাংবাদিক আহত হন। ভাঙচুর করা হয় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদসহ অন্যান্য সাংবাদিকের ক্যামেরা।

তারা আরো বলেন, রামেকে সাংবাদিকদের ওপর ডাক্তারদের হামলায় পুরো জাতি স্তম্ভিত হয়েছে। ডাক্তাররা হলেন মানবতার সেবক। তারা যে ন্যক্করজনক দৃষ্টান্ত স্থাপন করলেন তা সকল ডাক্তারের জন্য কলঙ্কজনক। বিবৃতির মাধ্যমে তারা এই নিন্দা জানানোর পাশাপাশি দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন।