মুফতি ইজাহারের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

38ua4rob_840.gif_67560বিডি রিপোর্ট 24 ডটকম : সম্পদ বিবরণী নোটিশ অমান্য মামলায় ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে।

আজ সোমবার দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক এইচ এম আখতারুজ্জামান চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন।

ইজাহারুল ইসলাম চৌধুরীকে সম্পদের বিবরণী জমা দিতে নোটিশ দিয়েছিল দুদক। কিন্তু তিনি তা দাখিল না করায় গত বছর তার বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, ‘সম্পদ বিবরণী নোটিশ অমান্য মামলায় মুফতি ইজাহারের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। এটি গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করবেন আদালত।’

মুফতি ইজাহার লালখানবাজারের আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ।

দুদক সূত্রে জানা গেছে, তার বিরুদ্ধে ওই মাদ্রাসার কোটি কোটি টাকা ব্যক্তিগত ও রাজনৈতিক উদ্দেশ্যে খরচের অভিযোগ আছে। ২০১২ সালের ১৭ মে এ-সংক্রান্ত একটি অভিযোগ জমা হয় দুদক কার্যালয়ে। এর পর বিষয়টি নিয়ে প্রাথমিক অনুসন্ধানে নামে দুদক।

উল্লেখ্য, গত বছরের ৪ অক্টোবর লালখানবাজার মাদ্রাসায় বোমা বিস্ফোরণের ঘটনায় মুফতি ইজহারের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরণের তিনটি মামলা দায়ের করা হয়। মামলাগুলোর বিচারকাজ চলছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।