মেয়ে অপহরণকে কেন্দ্র করে মিরপুরে জোড়া খুন

khun.._67559বিডি রিপোর্ট 24 ডটকম : মেয়ে অপরহরণের ঘটনাকে কেন্দ্র করে রাজধানীর মিরপুরের দক্ষিণ পীরেরবাগে জোড়াখুন সংঘটিত হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

মিরপুর জোনের পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, একটি মেয়ে অপহরণের ঘটনাকে কেন্দ্র করে রোববার রাতে ছেলে ও মেয়ে পক্ষের লোকজন সালিশ বৈঠকে বসে। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছেলে পক্ষের বড় বোনকে মেয়ে পক্ষের লোকজন থাপ্পড় মারে।

আর এতে ছেলে পক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে মেয়ে পক্ষের জাহাঙ্গীর (২৯) ও কাইয়ুমকে (৩১) খুন করতে পারে বলে মনে করা হচ্ছে ।

তিনি জানান, এ ঘটনায় অপহৃত মেয়ে ও অপহরণকারী ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাদের কাছ থেকে হত্যাকাণ্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদ্ঘাটন হয়েছে। যে কোনো সময় হত্যাকারীরা আটক হবে বলেও জানান তিনি।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন জানান, এই খুনের রহস্য উদঘাটন হয়েছে। এখানে ছেলে-মেয়ে নিয়ে গন্ডগোল। একটি মেয়েকে অপরহণ করে নিয়ে গিয়েছিল। তা নিয়ে দু’গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা হয়। এরপর তারা খুন হন।

তিনি আরো জানান, খুনের সাথে জড়িত কাউকেই গ্রেফতার করা যায়নি। তবে চেষ্টা চলছে।

এ বিষয়ে মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার শাখাওয়াত হোসেন জানান, রোববার রাত পৌনে ১২টার দিকে জাহাঙ্গীর এবং কাইয়ুমকে হত্যার পর দক্ষিণ পীরেরবাগ এলাকার লেক ভিউ সোসাইটির ১ নম্বর রোডের ২১/৫/বি নম্বর বাড়ির পাশে বটতলায় লাশ ফেলে যায়। খবর পেয়ে রাত দেড়টার দিকে লাশ দু’টি উদ্ধার করে পুলিশ।

তিনি আরো জানান, এ বিষয়ে একাধিক লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে মিরপুর থানা পুলিশ জানিয়েছে, নিহতদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঘটনাস্থল থেকে একটি মোবাইল ফোন ও দু’টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, খুন হওয়া জাহাঙ্গীর ইলেক্ট্রনিক ব্যবসায়ী এবং কাইয়ুম প্রবাসী। সম্প্রতি সে ছুটিতে দেশে এসেছিল।