ইউল্যাবে শিক্ষার্থীদেরকে ছাত্রবৃত্তি প্রদান

03বিডি রিপোর্ট 24 ডটকম : ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ফল ২০১৩ সেমিস্টার, ¯িপ্রং ২০১৩ এবং সামার ২০১৩ ট্রাইমিস্টারে সর্বোচ্চ নম্বর পেয়ে কৃতকার্য হওয়া শিক্ষার্থীদেরকে ছাত্রবৃত্তি প্রদান করেছে। এ উপলক্ষ্যে গত ১৯ এপ্রিল ২০১৪ ধানমন্ডিস্থ ইউল্যাব ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে ‘স্কলারশিপ এ্যাওয়ার্ড সিরিমনি’ অনুষ্ঠান আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ইংরেজি দৈনিক ‘ নিউ এইজ’ পত্রিকার সম্পাদক জনাব নুরুল কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।  ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান ইউল্যাব “ডিন অনারস লিস্ট স্কলারশিপ” প্রাপ্ত ছাত্রছাত্রীদের হাতে সম্মাননা তুলে দেন এবং ইউল্যাব “ভাইস চ্যান্সেলর অনারস লিস্ট স্কলারশিপ” তুলে দেন জনাব নুরুল কবির । ছাত্রবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে সামার ২০১৪ সেমিস্টারের পুরো টিউশন ফি মওকুফ করা হয়। এই অনুষ্ঠানে স্প্রিং ২০১৩ সেমিস্টারে পড়ালেখায় ভিন্নধর্মী মেধার পরিচয় দেওয়ায় আরো ২টি ‘নেমড স্কলারশিপ’ ঘোষণা করা হয়। নেমড স্কলারশিপ প্রাপ্ত, মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম অনুষদের জুলকার নাঈনকে “কাজী আনিসুর রহমান স্কলারশীপ” এবং ব্যবসায় শিক্ষা অনুষদের তন্ময় করকে “এ. আর. এম. ইনামুল হক স্কলারশীপ” প্রদান করা হয়। প্রধান অতিথি জনাব নুরুল কবির স্কলারশীপ প্রাপ্তদের উক্ত স্কলারশীপ দুটি  প্রদান করেন। এই ছাত্রবৃত্তি প্রাপ্ত ২ জন শিক্ষার্থীর ইউল্যাবে শিক্ষাজীবনের পুরো টিউশন ফি মওকুফ এবং তাদেরকে নগদ অর্থ সহযোগিতা প্রদান করা হয়। এছাড়াও স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীদেরকে স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

স্কলারশিপ এ্যাওয়ার্ড অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের বোর্ড অফ ট্রাস্টির সিনিয়র উপদেষ্টা অধ্যাপক ব্রায়ান সোস্মিথ এবং ইউল্যাবের উপাচার্য অধ্যাপক জনাব ইমরান রহমান সমাপনী বক্তব্য প্রদান করেন।

অন্যান্যদের মধ্যে ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক এইচ. এম. জহিরুল হক, রেজিস্ট্রার লেফট্যানেন্ট কর্নেল মোঃ ফয়জুল ইসলাম এবং ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান,  শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীরা এবং তাদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।