অপহৃত সেনা কর্মকর্তার জামাতা সৌরভ চাকমা ও বন্ধু রিকি উদ্ধার

SONY DSCখাগড়াছড়ি প্রতিনিধি :
রাঙামাটির নানিয়াচর উপজেলার ক্যঙ্গালছড়ি থেকে সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তুষার কান্তি চাকমার অপহৃত জামাতা সংগীত শিল্পী সৌরভ চাকমা ওরফে টিনটিন ও তার বন্ধু নভজিৎ চাকমা ওরফে রিকিকে পাঁচ দিন পর উদ্বার হয়েছে।

খাগড়াছড়ি সেনা বাহিনী অভিযান চালিয়ে শুক্রবার রাত ১১টার দিকে খাগড়াছড়ি ও রাঙামাটির মধ্যবর্তী মেজর পাড়া বৌদ্ধ বিহার এলাকা থেকে তাদের উদ্বার করে।এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে সিএনজি চালক সহ ৩ জন কে আটক করেছে ।

খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর মাঈনুল হক জানান, উদ্বারের পর সৌরভ ও তার বন্ধ রিকিকে খাগড়াছড়ি রিজিয়নের মহালছড়ি সেনা জোনে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতে খাগড়াছড়ি সদর দপ্তরে আনা হয়।

এদিকে শনিবার সকাল ১১ টায় খাগড়াছড়ি সেনা রিজিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের কাছে সৌরভ চাকমা (৩৫) ও রিকি চাকমা জানিয়েছেন, তাদেরকে কি কারনে অপহরণ করা হয়েছে বা কারা অপহরণের সাথে জড়িত তা তারা বলতে পারেন না। মুক্তিপণ দেয়ার বিষয়টিও তারা অবহিত নন।

সাংবাদিকদের আরো জানান, এই ক‘দিনে তাদেরকে একাধিক জায়গায় স্থানান্তর করা হলেও নির্যাতন করা হয়নি। তবে, মাথার ওপর দিয়ে হেলিকপ্টার উড়লেই ভয় লাগতো, কোন অঘটন ঘটে কিনা। তারা, উদ্বার হওয়ার ক্ষেত্রে সেনাবাহিনীসহ আইন শৃংখলাবাহিনীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গত ১৪ এপ্রিল খাগড়াছড়িতে আদিবাসীদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি-তে যোগদান শেষে একটি সিএনজি করে রাঙামাটি ফেরার পথে ক্যঙ্গালছড়ি এলাকায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাদের অপহরণ করে নিয়ে যায়। এর পর অপহরণকারী প্রায় দেড় কোটি টাকা সমমূল্যে ২ লাখ ডলার মুক্তিপন দাবী করে।