বেনাপোল সীমান্তে পাচারের সময় কিশোরী উদ্ধার,২ পাচারকারী আটক

jessore.মোঃ আনিছুর রহমান, বেনাপোল (যশোর) সংবাদদতাঃ ভালো চাকরির প্রলোভন দেখিয়ে সীমান্তের অবৈধ পথে ভারতে পাচারকালে সুমি (১৪) নামে এক কিশোরীকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার সন্ধ্যার দিকে বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা সীমান্ত থেকে তাকে উদ্ধার করা হয়।

সুমি খুলনার কয়রা উপজেলার আব্দুল হাকিম গাজির মেয়ে। সুমিকে পাচারের অভিযোগে বিজিবি সদস্যরা এ সময় মাসুদ রানা (২২) ও শাওন গাজি (২৫) নামে দুই নারী ও শিশু পাচারকারীকে আটক করে। আটক মাসুদ শার্শা উপজেলার বুরুজবাগান (নাভারন) এলাকার আব্দুল হামিদ এর ছেলে ও শাওন একই এলাকার রফিক গাজির ছেলে।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে.কর্ণেল মতিউর রহমান জানান,ভালো চাকরির প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে ভারতে পাচার করে নিয়ে যাওয়া হচ্ছে এ ধরণের গোপন সংবাদের ভিত্তিতে ধান্যখোলা সীমান্তের মেইন পিলার ২৫এর কাছে অভিযান চালানো হয়।এ সময় ওই কিশোরীকে উদ্ধার করা হয় এবং মাসুদ রানা ও শাওন গাজি নামের দুই নারী ও শিশু পাচারকারীকে আটক করা হয়। উদ্ধারকৃত সুমি ও পাচারকারীদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানায়,যশোর ২৬ বিজিবি বেনাপোলের ধান্যখোলা ক্যাম্পে উদ্ধার হওয়া কিশোরী ও ২ পাচারকারীকে বৃহস্পতিবার সকালে যশোর আদালতে পাঠানো হবে।