সেন্টমার্টিন সাগরে নিখোঁজ ৪ ছাত্রের লাশ উদ্ধার

4_Missing_Studentsanmartinএম.শাহজাহানচৌধুরী শাহীন, কক্সবাজার :
কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন সমুদ্রে নিখোঁজ ঢাকা আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের দফায় ৪ ছাত্রের লাশ উদ্ধার হয়েছে। বুধবার সকাল পৌনে ৯টার দিকে ঘটনাস্থলের উত্তর-পশ্চিম দিকের সাগর কিনার থেকে ভাসমান অবস্থায় এক জনের লাশ এবং সকাল সাড়ে ১১ টায় আরো ৩ জনের লাশ উদ্ধার করে কোষ্টগার্ড।

উদ্ধারকৃত লাশ ৪ শিক্ষার্থী উদয় মাহমুদ, শাহরিয়ার কবির নোমান, সাব্বির হাসান ও গোলাম রহিম বাপ্পির বলে সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেঃ শহিদ আল আহসান নিশ্চিত করেছেন। লাশগুলো সেন্টমার্টিন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া পর সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়েছে।

সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লে. শহিদ আল আহসান জানান, সেন্টমার্টিনের উত্তর বীচে সাগরে ভাসমান লাশটি দেখতে পেয়ে কোষ্টগার্ডের টহল টীম এই ৪টি লাশ উদ্ধার করে।

তিনি বলেন, লাশ গুলো একাধারে পানিতে ভাসমান থাকায় চেহারা বিকৃত হয়ে গেছে। এরপরও অবয়ব ও গঠনে লাশ শনাক্ত করা গেছে।

প্রসঙ্গত, গত সোমবার দুপুর ২টার দিকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে আসা আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের ৩৪ জনের দলটি দ্বীপের সেনজুন নামক আবাসিক হোটেলে উঠেছিল। সেখান থেকে তারা সাগরে যায়।

সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব পাশের সমুদ্র সৈকতে ঢাকা আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ায়িং বিভাগের শিক্ষার্থী মনফিজুল ইসলাম ইভান ও সাদ্দাম হোসেন অঙ্কুর নিহত হন। আরো ৪জন কে মূমূর্ষ অবস্থায় উদ্ধার করা হয়।

ওই সময় ৪ শিক্ষার্থী উদয় মাহমুদ, শাহরিয়ার কবির নোমান, সাব্বির হাসান ও গোলাম রহিম বাপ্পি নিখোঁজ ছিল।