হাসিনার বরিশাল সফর স্থগিত

বিডি রিপোর্ট 24 ডটকম, বরিশাল : আগামী ২৪শে এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্ধারিত বরিশাল সফর স্থগিত করা হয়েছে।
বুধবার প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত সফর স্থগিতের একটি চিঠি বরিশাল জেলা প্রশাসনের হাতে এসে পৌঁছেছে।

সূত্র মতে, আগামী ২৪ এপ্রিল নগরীর কর্ণকাঠীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবনের উদ্বোধন এবং পটুয়াখালীর কলাপাড়ায় কোস্টগার্ডের একটি প্রশিক্ষণ সেন্টারের উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর বরিশাল সফরে আসার কথা ছিলো।

প্রধানমন্ত্রীর বরিশালের সফরকে সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি শুরু করেছিলো জেলা প্রশাসন। তবে কর্মসূচির এক সপ্তাহ পূর্বে সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ না করেই সফর স্থগিত করা হয়।

এ ব্যাপারে বরিশাল জেলা প্রশাসক মো. শহীদুল আলম বলেন, প্রধানমন্ত্রীর বরিশাল সফর স্থগিতের চিঠি তিনি হাতে পেয়েছেন। তবে কী কারণে বরিশাল সফর স্থগিত করা হয়েছে তা চিঠিতে উল্লেখ করা হয়নি। পরবর্তী যেকোন সময়ে প্রধানমন্ত্রীর বরিশাল সফরের সময়সূচি জানিয়ে দেওয়া হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

অপরদিকে দলীয় একটি সূত্র জানিয়েছে, আধুনিক বরিশালের রূপকার সাবেক সিটি মেয়র ও সংসদ সদস্য এডভোকেট শওকত হোসেন হিরণের অকাল মৃত্যুতে পুরো বরিশালবাসী শোকাহত। আর প্রিয় এ নেতাকে হারানোর ক্ষত এখনো কাটিয়ে উঠতে পারেনি বরিশালবাসী। মূলত এ কারণেই প্রধানমন্ত্রীর বরিশাল সফর স্থগিত করা হয়েছে।